শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

‘ছোট ভাই’দের জন্য স্যামসাংয়ের বড় কিছুর ইঙ্গিত!

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ১৬, ২০২২
news-image

ডেস্ক রিপোর্ট:
থমথমে পরিবেশ, ব্যাকগ্রাউন্ড মিউজিকে জমজমাট সাসপেন্স! বদ্ধ রুমে ক্ষীণ আলোর নিচে রিভলভিং চেয়ারে উল্টো দিকে মুখ ফিরিয়ে বসে আছেন কোনো এক কুখ্যাত ডন, কিংবা সহজ বাংলায় – ‘বড় ভাই’! সেই বড় ভাইয়ের আশেপাশে কালো পোশাক আর কালো চশমা চাপিয়ে দাঁড়িয়ে তার ছোট ভাইয়েরা। বড় ভাইয়ের সামনে তার সবচেয়ে বিশ্বস্ত ‘ছোট ভাই’ কোনো অসাধ্য সাধন করে খুশিমনে বলছে ‘ওস্তাদ, কাম হইয়া গেছে’ কিংবা বড় ভাইয়ের প্রশ্নে দ্বিধায় পড়ে মাথা চুলকাতে চুলকাতে কাঁচুমাচু করে বলছে ‘বড় ভাই, বিষয়টাতো বুঝবার পারলাম না’। বাংলা সিনেমার এমন দৃশ্যের সাথে কমবেশি সবাই আমরা পরিচিত।

কিন্তু এমন একটা ভিডিও যখন শীর্ষস্থানীয় ব্র্যান্ড স্যামসাংয়ের ফেসবুক পেইজ থেকে পোস্ট করা হয়, ভিউয়ারদের মাথায় তো প্রশ্ন আসবেই – ব্যাপারটা কি? স্মার্টফোনসহ নানারকম ইলেকট্রনিক ডিভাইস আর ইলেকট্রনিক্স পণ্যের জন্য খ্যাত প্রতিষ্ঠান স্যামসাংয়ের পক্ষ থেকে এমন ভিন্নধর্মী ভিডিও স্বাভাবিকভাবেই গ্রাহকদের মনে স্যামসাংয়ের পরবর্তী পদক্ষেপ কী হতে যাচ্ছে সেই ব্যাপারে এমন অনেক প্রশ্নের জন্ম দিয়েছে। এমন অদ্ভুত ভিডিওর মাধ্যমে কীসের ইঙ্গিত দিচ্ছে স্যামসাং? প্রযুক্তি বিশ্ব জয়ের পর তবে কী এবার বিনোদন জগত জয়ের আভাস দিচ্ছে এই প্রযুক্তি জায়ান্ট?

প্রতিযোগিতার এই বাজারে স্মার্টফোন নির্মাতারা প্রতিনিয়তই নিয়ে আসছে বিভিন্ন আকর্ষণীয় ফিচারের দারুণ সব স্মার্টফোন। কিন্তু এত শত ফোনের ভিড়েও বাজেট অনুযায়ী প্রয়োজনীয় সকল ফিচার আছে এমন ফোনের দেখা পাওয়া কঠিন। সাশ্রয়ী মূল্যে সুবিশাল স্ক্রিন, তুখোড় ব্যাটারি আর মারদাঙ্গা র‌্যামযুক্ত ফোন খুঁজে পাওয়া কিছুটা অসাধ্য সাধনের মতোই। বাংলা সিনেমার ভাষায় বললে, হয়তো এই অসম্ভবকে সম্ভব করতে পারবে বড় ভাইরাই।

গ্রাহকদের চাহিদা অনুসারে সর্বাধুনিক প্রযুক্তির উদ্ভাবনী ডিভাইস বাজারে নিয়ে আসার মাধ্যমে ইতিমধ্যে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে স্যামসাং। সর্বস্তরের মানুষের কথা মাথায় রেখে সাধ্যের মধ্যেই চমৎকার সব ফোন বাজারে নিয়ে আসার ব্যাপারে বিশেষ গুরুত্ব দিয়ে থাকে প্রতিষ্ঠানটি। বাংলা সিনেমার দৃশ্যের মতো এই ভিডিওর পেছনে গ্রাহকদের চাহিদা অনুযায়ী সাশ্রয়ী মূল্যের নতুন কোনো ফোন উন্মোচনই হোক, কিংবা হোক সিনেমার পর্দায় নতুন কোনো তুখোড় অ্যাকশনের ইঙ্গিত, স্যামসাং ফ্যানদের জন্য শীঘ্রই যে নতুন কিছু চমক আসতে যাচ্ছে – তা নিশ্চিতভাবেই বলা যায়!

আর পড়তে পারেন