শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

চীনে উন্মোচিত হলো বিশ্বের দ্রুততম চার্জিং রিয়েলমি জিটি নিও ৩

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ৩০, ২০২২
news-image

 

ডেস্ক রিপোর্ট:
বিশ্বের দ্রুততম বর্ধনশীল স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি আজ জিটি নিও সিরিজের; জিটি নিও ৩ স্মার্টফোন উন্মোচন করেছে, যা বিশ্বব্যাপী তরুণ ব্যবহারকারীদের দ্রæততম চার্জিং অভিজ্ঞতা প্রদান করবে। এই প্রথম মিডিয়াটেক ডিমেনসিটি ৮১০০ মোবাইল প্ল্যাটফর্ম ব্যবহার করে স্মার্টফোনটি তৈরি করা হয়েছে, যা স্মার্টফোনটির কর্মক্ষমতা বৃদ্ধি করেছে এবং করে তুলেছে দারুণ পাওয়ার অ্যাফিশিয়েন্ট। এছাড়াও অসাধারণ ফিচার যেমন দারুণ ট্রিপল ক্যামেরা সেটআপ, সুপার স্মুথ ডিসপ্লে, ১৫০ ওয়াট ব্যাটারি এবং স্টাইলিশ ডিজাইনে প্রস্তুত করা হয়েছে জিটি নিও ৩ যা ব্যবহারকারীর মোবাইলের অভিজ্ঞতা আরও সুন্দর করে। চীনে উন্মোচিত রিয়েলমি জিটি নিও ৩ (৬জিবি+১২৮জিবি) পাওয়া যাচ্ছে ১৯৯৯ উয়ান মূল্যে এবং রিয়েলমি জিটি নিও ৩ – ১৫০ ওয়াট (৮জিবি+২৫৬জিবি) পাওয়া যাচ্ছে ২৫৯৯ উয়ান মূল্যে৷

আধুনিক জীবনে গ্রাহকেরা তাদের স্মার্টফোন থেকে মাল্টিটাস্ক, যেকোনো সময় কাজ করা ও দৈনন্দিন সময়সূচীর নিয়ন্ত্রণ করার সুবিধা পেতে চান। তাদের এই চাহিদার কথা মাথায় রেখে এই স্মার্টফোনটিতে উচ্চ মানের পাওয়ার এবং ডিসপ্লে ব্যবহার করা হয়েছে যার মধ্যে রয়েছে মিডিয়াটেক ডিমেনসিটি ৮১০০ মোবাইল প্ল্যাটফর্ম, ইন্ডিপেন্ডেন্ট ডিসপ্লে চিপ এবং ১৫০ ওয়াটের আলট্রা ডার্ট চার্জিং প্রযুক্তি।

১৫০ ওয়াটের বিশ্বের দ্রæততম চার্জিং স্মার্টফোন:
বেশিরভাগ প্রযুক্তিপ্রেমীরা চান দীর্ঘমেয়াদী ব্যাটারি, যার অর্থ নির্মাতাদের অবশ্যই ব্যাটারির ক্ষমতা ক্রমাগত উন্নত করতে হবে। তবে স্মার্টফোন পছন্দ করার ক্ষেত্রে গ্রাহকেরা ব্যাটারির স্থায়িত্বের পাশাপাশি ব্যাটারি চার্জ করার সময়ের উপর লক্ষ্য রাখেন। তাই, ব্যবহারকারীদের ব্যবহারের সময়ের মূল্যায়ন করতে রিয়েলমি সবসময় তাদের ডিভাইসগুলোর উপর গবেষণা করে সেগুলোকে সবচেয়ে আধুনিক দ্রæত চার্জিং প্রযুক্তির সাথে আপডেট করেছে।

একই দামের সেগমেন্টের অন্যান্য পণ্যের তুলনায়, জিটি নিও ৩ আরও শক্তিশালী। এর ১৫০ ওয়াটের আলট্রা ডার্ট ফাস্ট চার্জিং প্রযুক্তির মাধ্যমে গ্রাহকরা মাত্র ৫ মিনিটের মধ্যে ডিভাইসটি ০ থেকে ৫০ শতাংশ পর্যন্ত চার্জ করতে পারেন এবং কোনো বাধা ছাড়াই একটি উচ্চ-গতির কর্মক্ষমতা উপভোগ করতে দেয়।

দ্রুত চার্জিং প্রযুক্তির সাথে, নিরাপত্তা ব্যবহারকারীদের জন্য একটি বড় উদ্বেগের বিষয়। একারণেই জিটি নিও ৩ ডিভাইসটিতে ব্যবহার করা হয়েছে একটি ইন্ডিপেন্ডেন্ট চার্জিং চিপ যা ঝুঁকিপূর্ণ পরিস্থিতিতে তাত্ক্ষণিক চার্জিং সংযোগ বিচ্ছিন্ন করে দেয়। এছাড়াও আরও ৩৮টি নিরাপত্তা-প্রতিরক্ষামূলক ব্যবস্থা সহ ডিভাইসটি নিরাপদ ফাস্ট-চার্জিংয়ে টিইউভি রাইনল্যান্ড সার্টিফিকেশন পেয়েছে যা ব্যবহারকারীদের নিরাপত্তাকে শক্তিশালী করে।

এই প্রথম ডিমেনসিটি ৮১০০ মোবাইল প্ল্যাটফর্ম এবং স্বাধীন ডিসপ্লে চিপের ব্যবহার:
জিটি নিও ৩ ডিমেনসিটি ৮১০০ মোবাইল প্ল্যাটফর্ম দ্বারা চালিত স্মার্টফোনগুলোর মধ্যে প্রথম। টিএসএমসি-এর ৫ ন্যানোমিটার উত্পাদন প্রক্রিয়ার উপর ভিত্তি করে, জিটি নিও ৩-এ ২.৮৫ গিগাহার্টজ ক্ষমতাসম্পন্ন চারটি কর্টেক্স এ৭৮ প্রোসেসর এবং ২.০ গিগাহার্টজ ক্ষমতাসম্পন্ন চারটি কর্টেক্স এ৫৫ প্রোসেসর রয়েছে, যা উচ্চতর সিপিইউ দক্ষতা প্রদান করতে সাহায্য করে এবং একটি চিত্তাকর্ষক এবং স্থিতিশীল ৯০ এফপিএস অর্জন করতে পারে।

ডিভাইসটির স্ক্রিনে থাকছে ফুল এইচডি+ রেজোলিউশন সহ একটি ৬.৭ ইঞ্চি অ্যামোলেড প্যানেল। পাশাপাশি থাকছে ১২০ হার্টজ ক্ষমতাসম্পন্ন হাই রিফ্রেশ রেট, এইচডিআর ১০+ সার্টিফিকেশন। জিটি নিও ৩ নতুন প্রজন্মের সিওপি প্যাকেজিং প্রক্রিয়া ব্যবহার করেছে, যা ভবিষ্যতের পণ্যগুলোতে ব্যাজেল আরও ছোট করতে পারবে৷ ফলস্বরূপ, জিটি নিও ৩-এর স্ক্রীন-টু-বডি অনুপাত হল খুবই কম বেজেল সহ ৯৪.২ শতাংশ : ১.৪৮ (পার্শ্ব ) / ১.৮৪ (শীর্ষ) / ২.৩৭ (নীচে)।

তাছাড়াও, ইন্ডিপেন্ডেন্ট চিপের জন্য গ্রাফিক্স এবং ছবিগুলো দারুণ সুন্দর এবং উচ্চ-মানের দেখাবে। বিশেষভাবে, চিপ এবং অ্যালগরিদমের মাধ্যমে বস্তুর গতিপথ ধারণা করা হয় এবং দুটি ফ্রেমের মধ্যে একটি মোশন কম্পেন্সেশন ফ্রেম যুক্ত করা হয়, যা ছবির মান আরও উন্নত করে। উপরের স্পেসিফিকেশনগুলোর সাথে, জিটি নিও ৩ একটি স্মার্টফোনের বাইরে একটি ডেডিকেটেড ডিভাইস হয়ে উঠতে সক্ষম যা গেমার এবং স্ট্রিমারদের জন্যও উপযুক্ত।

এক্সক্লুসিভ স্ট্রিট ফটোগ্রাফি মোড সহ ওয়াইড-এঙ্গেল ট্রিপল ক্যামেরা:
রিয়েলমি জিটি নিও ৩ এখনও একটি ট্রিপল-ক্যামেরা সিস্টেমের সাথে সজ্জিত, যেখানে প্রধান ক্যামেরাটি ৫০ মেগাপিক্সেল রেজোলিউশনের এবং একটি সনি আইএমএক্স ৭৬৬ সেন্সর সম্বলিত। অন্য দুটি ক্যামেরার একটি ৮ মেগাপিক্সেল রেজোলিউশনের আল্ট্রা-ওয়াইড লেন্স সম্বলিত এবং অন্যটি ২ মেগাপিক্সেল রেজোলিউশনের ম্যাক্রো লেন্স সম্বলিত। ফলে পেশাদার-অপেশাদার উভয়ই ধরনের মানুষই খুব সহজেই সুন্দর ও প্রাণবন্ত ছবি তুলে পরিবার এবং বন্ধুদের সাথের মুহূর্তগুলো স্মরণীয় করে রাখতে পারবে।

উপরের এই বৈশিষ্ট্যগুলির সাথে, জিটি নিও ৩ প্রযুক্তিপ্রেমীদের, বিশেষ করে তরুণ ব্যবহারকারীদের জন্য একটি আবশ্যক ডিভাইস হিসাবে প্রমাণিত হয়েছে। মোবাইলটি শীর্ষস্থানীয় আধুনিক প্রযুক্তি এবং একটি ফ্যাশনেবল ডিজাইন সরবরাহ করে যা এগুলোকে কেবল একটি প্রিমিয়াম ডিভাইসই নয় বরং ভবিষ্যতের দিকে একটি প্রবণতাপূর্ণ জীবনযাত্রায় পরিণত করেছে।

আর পড়তে পারেন