শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

টাকা অাত্নসাৎ করতে মুরাদনগরে ঠিকাদারকে একের পর এক হয়রানির অভিযোগ

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ১৩, ২০১৯
news-image

 

কুমিল্লা প্রতিনিধি।।

কুমিল্লার মুরাদনগরে পাওনা টাকা অাত্নসাৎ করতে একজন ঠিকাদারকে মিথ্যা মামলায় জড়ানোসহ নানা ভাবে একের পর এক হয়রানি করা হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। হয়রানির শিকার ওই ঠিকাদারের নাম মো.কবির হোসেন। তিনি জেলার দেবিদ্বার উপজেলার দেবিদ্বার গ্রামের মৃত আকামত আলী ছেলে। কবির হোসেন বাখরাবাদ গ্যাসের ঠিকাদার হিসেবে দীর্ঘদিন ধরে সততার সঙ্গে কাজ করে আসছেন বলে জানা গেছে। তার প্রতিষ্ঠানের নাম মেসার্স গাজী এন্টারপ্রাইজ।

এদিকে, পাওনা টাকা আতœসাত করতে ওই ঠিকাদারকে একের পর এক হয়রানি করতে থাকা অভিযুক্ত ব্যক্তির নাম মো.মজিবুর রহমান। তিনি মুরাদনগর উপজেলার রামনগর এলাকার নহল গ্রামের মৃত. মোজাফ্ফর আহাম্মদের ছেলে। একই গ্রামের শাহজাহান, তার ছেলে আনিসুর রহমান এবং আবু মুসা নামে আরেক ব্যক্তিকে ব্যবহার করে মজিব এই হয়রানি চালিয়ে যাচ্ছেন বলে অভিযোগ ওই ঠিকাদারের।

হয়রানির শিকার ঠিকাদার কবির হোসেন অভিযোগ করে বলেন, মুরাদনগর উপজেলার রামনগর এলাকার নহল গ্রামের মজিবুর রহমান এক সময় আমার ঠিকাদারী কাজে সহযোগী হিসেবে কাজ করতেন। ২০১৬ সালের ৫ ডিসেম্বর মজিবের ছেলের বিদেশ যাওয়ার জন্য টাকার প্রয়োজন পড়লে আমার কাছ থেকে ষ্ট্রাম্পের মাধ্যমে ডিড করে ৫ লক্ষ টাকা নেয়। সে সময় কথা ছিলো ৬ মাসের মধ্যে আমাকে সব টাকা ফেরত দিয়ে দিবে। কিন্তু নির্দিষ্ট সময় শেষ হলে সে টাকা ফেরত না দিয়ে বিভিন্ন টালবাহানা শুরু করে। এরপর অসংখ্যবার তারিখ দিয়েও সে আমার টাকা ফেরত দেয়নি। সর্বশেষ গত ১ নভেম্বর টাকা দিবে বলে আমাকে বাড়িতে ডাকে মজিব। আমি পাওনা টাকার জন্য তার বাড়িতে গেলে সে আমাকে তার সহযোগী শাহজাহানের বাড়িতে নিয়ে যায়। তারা দু’জনই প্রতিবেশি। শাহজাহানের কাছেও আমি ৪০ হাজার টাকা পাই। এরপর মজিব, শাহজাহান, তার ছেলে আনিসুর রহমান তাদের লোকজনকে দিয়ে নাটক সাজিয়ে প্রচার করতে থাকে, আমি নাকি বাখরাবাদ গ্যাসের কর্মকর্তা পরিচয় দিয়ে চাঁদাবাজি করতে এসেছি। এরপর মজিব, শাহজাহান আর তার ছেলে আনিসুর রহমান থানায় খবর দিয়ে আমাকে পুলিশে হাতে তুলে দেয়।

কবির হোসেনের অভিযোগ, পুলিশ আমাকে থানায় নিয়ে তাদের ষড়যন্ত্রে পুরো একদিন আটক করে রাখে। পরদিন (২ নভেম্বর) মুরাদনগর থানার এসআই আবদুস সুলতাল বাদী হয়ে আমার বিরুদ্ধে তাদের কথা মতো একটি সাজানো মামলা দিয়ে আমাকে জেলে পাঠায়। এর একদিন পর আমি সকল কাগজপত্র দেখিয়ে আদালত থেকে জামিনে মুক্তি পাই। সর্বশেষ আবারো মজিব তার ভায়রা আবু মুসাকে দিয়ে আমাকে ফোন করিয়ে বলে- যা হয়েছে বাদ দেন, আপনি এসে টাকা নিয়ে যান। পরে আমি সরল বিশ্বাসে পাওনা টাকার জন্য গেলে আবারো একই নাটক করে আমাকে আটক করে তারা। এরপর তারা আমাকে টেঁনে-হেঁছড়ে শাহজাহানের বাড়িতে নিয়ে গিয়ে আমার পকেট থেকে নগদ টাকা, মোবাইলফোন ছিনিয়ে নিয়ে আমাকে মারধর করে। এরপর পূর্বের মতো পুলিশে খবর দিয়ে আমাকে থানায় পাঠায়। পরে পুলিশের কর্মকর্তারা বিষয়টি বুঝতে পেরে আমাকে ছেড়ে দেন।

কবির হোসেন অভিযোগ করে বলেন, মজিবুর রহমান মূলত আমার ওই ৫ লাখ টাকা আতœসাত করতেই এমন কাজ বার বার করেছেন। এজন্যই সে তার সহযোগীদের দিয়ে আমাকে একের পর এক হয়রানি, হেনেস্তা করছে। আমি ২০১০ সাল থেকে সততার সঙ্গে বাখরাবাদ গ্যাসের ঠিকাদারী করছি। আজ পর্যন্ত কেউ বলতে পারবে না কারো সঙ্গে প্রতারণা করেছি বা অবৈধ কোন কাজ করেছি।

এদিকে, এসব অভিযোগ প্রসঙ্গে জানতে অভিযুক্ত মজিবুর রহমানের সঙ্গে বার বার যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি। তার ব্যবহৃত দু’টো মোবাইল নম্বরে কল করা হলেও সেগুলো বন্ধ পাওয়া গেছে। এছাড়া এই বিষয়ে কথা বলার জন্য খবর দেওয়া হলেও তিনি কোন সাড়া দেননি।

তবে অপর অভিযুক্ত শাহজাহান তাদের বিরুদ্ধে ঠিকাদারের করা এসব অভিযোগ সম্পূর্ন অস্বীকার করেছেন। তিনি বলেন, মজিব এক সময় ঠিকাদার হাজী কবিরের সঙ্গে কাজ করতো। তাদের মধ্যে কোন লেনদেন আছে কিনা সেটা আমার জানা নেই। তবে ঠিকাদার কবির আমার কাছে কোন টাকা পাবে না। সে আমার ভাইয়ের ঘরসহ বিভিন্ন বাড়িতে বাখরাবাদ গ্যাসের কর্মকর্তা পরিচয় দিয়ে চাঁদাবাজি করতে এসেছিল। পরে আমরা তাকে আটক করে পুলিশে দিয়েছি। পুলিশ ঘটনার সত্যতা পেয়ে তার নামে মামলা করেছে এবং জেলহাজতে প্রেরণ করেছে। তাকে অযথা হয়রানি করেছি বা করছি এটা সম্পূর্ণ বানোয়াট ও মিথ্যা কথা।

এই প্রসঙ্গে জানতে চাইলে মুরাদনগর থানার উপ-পরিদর্শক (এসআই) আবদুস সুলতাল বলেন, লোকজন তাকে আটক করে পুলিশে খবর দেয়। স্থানীয় লোকজন পুলিশকে অভিযোগ করে সে গ্যাসের লাইন চেক করার নামে ধান্ধা করতে সেখানে গেছে। আর আমাদের জিজ্ঞাসাবাদেও সঠিক কোন উত্তর দিতে পারেনি সে। মূল কথা হলো সুনির্দিষ্ট অভিযোগের প্রেক্ষিতেই তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

আর পড়তে পারেন