শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

তিতাসে স্বতন্ত্র প্রার্থী গোলাম সারোয়ারের নির্বাচন বর্জন

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ১৭, ২০১৭
news-image

স্টাফ রিপোর্টারঃ
কুমিল্লার তিতাসের জিয়ারকান্দি ইউনিয়ন পরিষদ উপ নির্বাচনে আ’লীগের বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী গোলাম সারোয়ার (আনারস) নির্বাচন বর্জন করেছেন।
রোববার (১৬ এপ্রিল) দুপুর পৌণে ২ টায় বিপক্ষ আ’লীগ দলীয় মনোনীত প্রার্থী আলহাজ্ব আলী আশরাফের ( নৌকা) বিরুদ্ধে ব্যাপক অনিয়ম, জাল ভোট প্রয়োগ এবং কেন্দ্র দখলের অভিযোগ এনে বিদ্রোহী প্রার্থী নির্বাচন বর্র্জন করেন।
জিয়াকান্দির নিজ বাড়িতে সাংবাদিক সম্মেলনে স্বতন্ত্র প্রার্থী গোলাম সারোয়ার বলেন, অনুষ্ঠিত এ নির্বাচনটি প্রহসনের নির্বাচন। সুষ্ঠু নির্বাচনের কোন পরিবেশ ছিল না। কেন্দ্র্র দখল, ভোট কারচুপির কারনে আমি এ নির্বাচন বর্জন করলাম। পাশাপাশি নির্র্বাচন কমিশনকে অনুরোধ করবো পুনরায় তফসিল ঘোষণা করে পুনঃনির্বাচন অনুষ্ঠিত করার জন্য।
এছাড়া সকাল সোয়া ১০ টায় জিয়ারকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্র থেকে আ’লীগের বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী গোলাম সারোয়ারের ছোট ভাই কাউছারকে মারধর করে বের করে দেন দাউদকান্দি উপজেলার জিংলাতলী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলমগীর হোসেন।
বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী গোলাম সারোয়ারের সমর্থিত নেতাকর্মীরা অভিযোগ করে বলেন, সকালে দড়িকান্দি উত্তর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে আমাদের এজেন্টকে ঢুকতে দেয়া হয়নি। বাঘাইরামপুর প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সকালে প্রায় ৬’শ জাল ভোট সিল মারা হয়। শোলাকান্দি ও দড়িকান্দি দঃ ভোটকেন্দ্রে জোর করে আমাদের এজেন্টদের বের করে দিয়ে ১০ টার মধ্যে জালভোট প্রয়োগ করে বাক্স ভর্তি করা হয়।
উল্লেখ্য যে, কুমিল্লার তিতাস উপজেলার জিয়ারকান্দি ইউনিয়নে উপ-নির্বাচনে দুইজন প্রার্থী নির্বাচনে অংশ নেন। এ নির্বাচনে মোট ভোট কেন্দ্র ৯টি এবংং মোট ভোটার সংখ্যা ১৩ হাজার ১৮২ ভোট।
বিগত ২০১৬ সালে ৮ অক্টোবর চেয়ারম্যান মনির হোসেন সরকারকে হত্যা করার পর এ পদটি শূন্য হয়।

আর পড়তে পারেন