রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দাউদকান্দিতে দু’টি বেসরকারী হাসপাতালকে দুই লাখ টাকা জরিমানা

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ৩০, ২০২৪
news-image

দাউদকান্দি প্রতিনিধি:

দাউদকান্দিতে দুটি বেসরকারি হাসপাতালকে ২ লাখ টাকার জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। সোমবার(২৯ জানুয়ারী) সন্ধ্যায় উপজেলার গৌরীপুরে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাতুল আলম এর নেতৃত্বে অভিযানে লাইসেন্স না থাকায় খিদমা ডিজিটাল হাসপাতালের কার্যক্রম বন্ধ ঘোষনা করেন।

আদালত সূত্রে জানা গেছে, আদালত পরিচালনাকালে স্বাস্থ্য বিভাগের বেসরকারি হাসপাতাল পরিচালনা লাইসেন্স না থাকায় খিদমা ডিজিটাল হাসপাতালকে একলাখ টাকা জরিমানা ও পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ করে দেয়া হয় এবং গৌরীপুর দেশ মেডিকেলের অপরিচ্ছন্ন পরিবেশে স্বাস্থ্য সেবা প্রদান করায় একলাখ টাকা জরিমানা করা হয়েছে।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মোঃ জিয়াউর রহমান, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ তৌহিদ আল হাসান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ও স্যানিটারি ইন্সপেক্টরসহ আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যরা ছিলেন।

বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডঃ তৌহিদ আল হাসান বলেন, স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মহোদয়ের নির্দেশনা মতে আমরা কাজ শুরু করেছি। সেই নির্দেশনার আলোকেই দাউদকান্দির নিবন্ধনহীন হাসপাতাল বন্ধ করা হচ্ছে। রুটিন ওয়ার্কের মতো আমাদের এ কার্যক্রম চলমান থাকবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আরফাতুল আলম বলেন,স্মার্ট দাউদকান্দি গড়তে স্মার্ট স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে অনুমোদনবিহীন হাসপাতাল-ক্লিনিকের ব্যাপারে কোন ছাড় দেয়া হবে না। আমাদের এঅভিযান চলমান থাকবে।

 

আর পড়তে পারেন