শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দাউদকান্দিতে বৃদ্ধা মাকে ছেলের নির্যাতন

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ২৬, ২০২৩
news-image

জাকির হোসেন হাজারী, দাউদকান্দি:

মায়ের তুলনা হয়না। জগতে মা-ই মায়ের তুলনা। সেই মাকেই সন্তানের হাতে নির্মম নির্যাতনের শিকার হতে হয়েছে কুমিল্লার দাউদকান্দি উপজেলার মালিগাও ইউনিয়নের বায়নগর গ্রামে। ওই গ্রামের জীবন শিকদারের ছেলে মনির শিকদার তার সত্তোর্ধো মাকে নির্যাতন করছেন, বুধবার রাতে এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

স্থানীয় গণমাধ্যম কর্মীদের তথ্যের ভিত্তিতে আজ বৃহস্পতিবার (২৬ অক্টোবর) সকালে ঘটনাস্থলে যান দাউদকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.মহিনুল হাসান। প্রশাসনের কর্মকর্তার উপস্থিতি টের পেয়ে বাড়ি থেকে পালিয়ে যান মাকে নির্যাতনকারী মনির শিকদার।

পরে স্থানীয় জনপ্রতিনিধি ও গণমাধ্যম ব্যক্তিবর্গের উপস্থিতিতে বৃদ্ধাকে তার ছেলের বউয়ের জিম্মায় বুঝিয়ে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।

স্থানীয় ইউপি চেয়ারম্যান মোস্তাক আহমেদ নির্দেশ দেন বয়োবৃদ্ধার খোঁজখবর রাখতে।

মালিগাও ইউনিয়নের চেয়ারম্যান মোস্তাক আহমেদ জানান, গ্রামের গণ্যমান্য লোকজনদের উপস্থিতিতে বৃদ্ধাকে তাঁর ছেলের বউয়ের জিন্মায় দেয়া হয়েছে। আর মাকে নির্যাতনকারী মনির শিকদারকে ৫ দিনের মধ্যে উপজেলা প্রশাসনের দপ্তরে উপস্থিত হওয়ার নির্দেশ দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মহোদয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.মহিনুল হাসান জানান, উপজেলার বায়নগর গ্রামে বয়োবৃদ্ধাকে নির্যাতনের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখতে পাই। আজ বৃহস্পতিবার সরেজমিনে গিয়ে নির্যাতনকারী ছেলেকে পাওয়া যায়নি, এর আগেই সে পালিয়ে যায়।

স্থানীয় জনপ্রতিনিধের উপস্থিতিতে ভুক্তভোগী উপজেলার বায়নাগর গ্রামের জীবন শিকদারের স্ত্রী বৃদ্ধাকে আপাতত তার ছেলের স্ত্রীর জিম্মায় দিয়েছি। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাকে সর্বাত্মক সহযোগিতা করা হবে।

আর পড়তে পারেন