শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

দীর্ঘদিন পর দেশে ফেরা রনিই হলেন দেবিদ্বারের পৌর ছাত্রলীগের আহ্বায়ক !

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ৩, ২০২২
news-image

বিশেষ প্রতিবেদন:
সবাইকে অবাক করে দিয়ে প্রবাস ফেরত নুর মোহাম্মদ রনি হলেন কুমিল্লার দেবিদ্বার পৌর ছাত্রলীগের আহ্বায়ক। এত বছর পর দেশে ফিরে কিভাবে পৌর ছাত্রলীগের আহ্বায়ক পদ পেয়ে গেলেন রনি, এ বিষয়টি নিয়ে আলোচনা-সমালোচনা চলছে চারদিকে।

ছাত্রলীগের কেন্দ্রীয় সম্মেলনের পূর্বের রাতে দেবিদ্বারের উপজেলা ও পৌর ছাত্রলীগের আহ্বায়ক কমিটি ঘোষণার পর ক্ষোভ প্রকাশ করতে থাকেন অনেকেই।এদিকে দেবিদ্বার পৌর ছাত্রলীগের আহবায়ক কমিটিতে সদস্য হিসেবে স্থান পেয়েছেন কিশোর গ্যাং সদস্য ফরহাদ হোসেন হিমেল (২২), যিনি সন্ত্রাসী হামলার মামলায় গ্রেফতার হয়ে জেল খেটেছেন।

অছাত্র, বিবাহিত, কিশোর গ্যাং সদস্য, সন্ত্রাসী মামলায় গ্রেফতার হয়ে সাজা ভোগ করা আসামি, নিস্ক্রিয়, প্রবাস ফেরত, অচেনা লোক দিয়ে কমিটিগুলো ঘোষণা করা হয়েছে বলে স্থানীয় একাধিক সূত্র জানায়।

শুক্রবার (২ ডিসেম্বর) কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি মো: মহিউদ্দিন ও সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম রুবেল স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়।

দেবিদ্বার পৌর কমিটিতে আহ্বায়ক হওয়া প্রবাস ফেরত নুর মোহাম্মদ রনি ২০১৭ সালে সৌদি আরবে গেছেন। গত ৩ মাস আগে তিনি দেশে ফিরে আসেন। অনেকটা সবাইকে অবাক করে দিয়ে তিনি হয়ে গেলেন পৌর ছাত্রলীগের আহ্বায়ক।

স্থানীয় একাধিক সূত্র জানায়, রাজনৈতিক মাঠে সক্রিয়তা, যোগ্যতা ও ছাত্রত্ব ইত্যাদি বিষয়গুলো বিবেচনা করা হয়নি কমিটিতে স্থান দেওয়ার ক্ষেত্রে। যার ফলে অনেক অচেনা মুখ, কম শিক্ষিত, সৌদি ও দক্ষিণ আফ্রিকা ফেরতরাই কমিটিতে স্থান পেয়েছে।

এ বিষয়ে কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি মো: মহিউদ্দিন ও সাইফুল ইসলাম রুবেল জানান, যারা ত্যাগি, তাদেরকেই মূল্যায়ণ করা হয়েছে। এখানে আর্থিক লেনদেনের কোন ঘটনা ঘটেনি। আর কমিটিতে স্থান পাওয়া কারোর বিরুদ্ধে কোন নিদির্ষ্ট অভিযোগ থাকলে তদন্ত করে তাদের বাদ দেওয়া হবে।

উল্লেখ্য যে, দেবিদ্বার উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক করা হয়েছে আসাদুর রহমান রনিকে, পৌর ছাত্রলীগের আহ্বায়ক করা হয়েছে নুর মোহাম্মদ রনিকে। চান্দিনা উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক করা হয়েছে মাহফুজুর রহমান (টিপু)কে এবং পৌর ছাত্রলীগের আহ্বায়ক করা হয়েছে কাজী ইমদাদুল ইসলাম জয়কে। আহ্বায়ক কমিটিগুলো ৩ মাসের জন্য অনুমোদন করা হয়েছে।

আর পড়তে পারেন