শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দুর্গাপুরে সম্পত্তি বিরোধের জেরে প্রবাসীর স্ত্রীকে মারধর, সুবিচার পাচ্ছে না ভুক্তভোগী

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ৩০, ২০২৩
news-image

 

স্টাফ রিপোর্টার:

কুমিল্লা সদরের ২ নং দূর্গাপুর ইউনিয়নে সম্পত্তি ভাগাভাগি ও বসতভিটার সামনে মাটি কাটার জের ধরে সৌদি প্রবাসীর স্ত্রীকে মারধর,নির্যাতনসহ হুমকির ঘটনায় কয়েক জায়গায় অভিযোগ করেও প্রভাবশালীদের কারণে সুবিচার পাচ্ছে না ভুক্তভোগী ফারজানা আক্তার তানজিনা(৩৩)।

বৃহস্পতিবার ভুক্তভোগী ফারজানা আক্তার তানজিনা এমন অভিযোগ করেছেন।

ফারজানা আক্তার তানজিনা জানান , আমার বাড়ি দূর্গাপুর ইউনিয়নের কালিয়াজুরি পাক্কার মাথায়। আমার স্বামী মফিজুল ইসলাম সৌদি আরব প্রবাসী। জায়গা সম্পত্তি বন্টন নিয়ে দীর্ঘদিন যাবৎ আমার দেবরদের সাথে ঝামেলা চলছে। আমার স্বামী দুবাই প্রবাসে থাকা অবস্থায় ওনার উপার্জিত অর্থ দিয়ে আমার শশুর আ: মান্নানের নামে ১২ শতক জায়গা কালিয়াজুরি পাক্কার মাথার কোড়ের পাড়ে ক্রয় করে। পরবর্তীতে আমার দেবর ইব্রাহিম খলিল সোহেল ও মাসুম বিল্লাহসহ সকলে মিলে আমার শশুরের সাথে এক হয়ে আমার স্বামী কর্তৃক ক্রয় করা জমি বিক্রি করে আমার স্বামীকে বাদ দিয়ে আমার দেবরদের সম্পূর্ণ টাকা দিয়ে দেয়। এ নিয়ে প্রতিবাদ করায় আমিসহ আমার স্বামীর উপর একাধিক বার হামলা করে আমার দেবররা। এটা নিয়ে আমরা কোন সুবিচার পাইনি । আমার স্বামী প্রবাসে চলে গেলে আমি আমার ছেলেকে নিয়ে একা বাড়িতে থাকি। এক পর্যায়ে আমার বসবাস করা বসতভিটাসহ তাদের নামে করে নিতে আমাদের উপর অনেক জোড়জবরস্তি করতে থাকে। আমি রেজিস্ট্রি অফিসের মুহুরীর কাছে গিয়ে বাধা দিয়ে আমার বসতভিটা রক্ষা করি। বাধা দেওয়া এবং বাসার সামনে মাটি কাটার জের ধরে আমার সাথে বিভিন্ন খারাপ আচরণসহ আমার রুমের সামনে অপ্রীতিকর বিষয়বস্তু রেখে আমাকে বিপদে ফেলার চেষ্টা করে। এগুলো এলাকায় জানাজানি হলে কিছুদিন বন্ধ ছিল । কিন্তু কিছুদিন পর পুনরায় আমার বাসার সামনে আবার এগুলো ফেলতে শুরু করে। আমি এগুলো আমার শাশুরিকে দেখাতে নিয়ে যাওয়ার সময় আমার দেবর ইব্রাহিম খলিল সোহেল ও শারমীন বেগম মিলে আমার উপর হামলাসহ মারধর করে।

এগুলো নিয়ে কোতয়ালী মডেল থানায় অভিযোগ করে সুবিচার না পাওয়ায় আমি কুমিল্লার আদালতে মামলা করি। বর্তমানে আমার মামলা চলমান রয়েছে। আসামীরা জামায়াত শিবির দল করে বিধায় দলের ক্ষমতার অপব্যবহার ও টাকা পয়সার মাধ্যমে সবকিছু বিলম্বিত করছে । প্রতিনিয়ত আমাকে হুমকি ধমকি দিয়ে আসতেছে । বাড়িতে আমার ছেলে ছাড়া আর কেউ নাই। যেকোনো সময় আমার উপর হামলা হতে পারে। এমন অবস্থায় আমি অসহায় । আমি প্রশাসন ও আদালতের কাছে সুবিচার কামনা করছি। আমি আমার জীবনের নিরাপত্তা চাই।

আর পড়তে পারেন