সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বেইলি ব্রিজ ভেঙে তলিয়ে গেল বালুবাহী ট্রাক

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ৯, ২০২৩
news-image

ডেস্ক রিপোর্ট:

টাঙ্গাইলের দেলদুয়ারে বালুবাহী ট্রাকের ভারে বেইলি ব্রিজ ভেঙে পড়েছে। এ সময় ট্রাকটি ব্রিজ থেকে পড়ে পানির নিচে তলিয়ে যায়। শুক্রবার দিবাগত রাত পৌনে ১টার দিকে টাঙ্গাইল-দেলদুয়ার সড়কের সহেড়াতৈল-দুল্যা সংযোগস্থলে এ দুর্ঘটনা ঘটে। এতে ট্রাক চালকসহ চারজন আহত হ‌য়ে‌ছেন।

ব্রিজটি ভেঙ্গে যাওয়ায় জেলা শহরের সঙ্গে দেলদুয়ার উপজেলার যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়েছে। বন্ধ হয়ে গেছে সব ধরনের যানবাহন চলাচল। নৌকা দিয়া পারাপারা হচ্ছে সাধারণ মানুষ।

স্থানীয়রা জানায়, টাঙ্গাইল থেকে দেলদুয়ারের দিকে একটি বালুবাহী ট্রাক যাচ্ছিল। ট্রাকটি সেতুর দক্ষিণ প্রান্তে পৌঁছালে ব্রিজ ভেঙে বালুবাহী ট্রাকটি পানিতে পড়ে যায়। এতে ব্রিজের দক্ষিণ অংশের রেলিং ভেঙে যায়।

সহেরাতৈল গ্রামের আরশেদ আলী জানায়, ব্রিজটি ঝুঁকিপূর্ণ ছিল। দুইপাশে সতর্ক সংকেত দিয়ে সাইনবোর্ড টাঙানো রয়েছে। তারপরও অতিরিক্ত মালবোঝাই যানবাহন অহরহ চলাচল করে। গতরাতে বালু বোঝাই ট্রাকসহ ব্রিজটি ভেঙে পড়ে।

দেলদুয়ার থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও‌সি) নাছির উদ্দিন মৃধা জানান, রাতেই ঘটনাস্থল পরিদর্শন করা হ‌য়ে‌ছে। চারজন আহত হয়েছেন। তবে এ ঘটনায় কারও মৃত্যু হয়নি। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

টাঙ্গাইল সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী আলিউল হোসেন জানায়, ঘটনাটি শুনেছি। ব্রিজটি সংস্কারের জন্য যথাযথ ব্যবস্থা নেওয়া হচ্ছে। শ‌নিবার থেকেই ব্রিজ সংস্কারের কাজ শুরু হবে। খুব দ্রুত সময়ে মেরামত করে যানবাহন চলাচলের জন্য ব্রিজটি খুলে দেওয়া হবে।

উল্লেখ্য, এবার দি‌য়ে ব্রিজটি চারবার ভেঙ্গে পড়লো। এর আগে কাঠের সেতু থাকা অবস্থায় আরও দুইবার ভেঙে প‌ড়ে‌ছিল। বেইলি ব্রিজ হওয়ার পর দুবার ভেঙে পড়লো। ২০১৭ সালের ১৭ জুলাই সারবাহী একটি ট্রাক নিয়ে ব্রিজটি ভেঙ্গে পড়েছিল। ব্রিজটি সাময়িক মেরামতের পাশাপাশি নতুন করে ব্রিজ নির্মাণের দাবি জানান এলাকাবাসী।

আর পড়তে পারেন