শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বিএনপির কোনো দাবি মেনে নেওয়া হবে না: ওবায়দুল কাদের

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১৩, ২০২৩
news-image

অনলাইন ডেস্ক:

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, তত্ত্বাবধায়ক সরকার, পার্লামেন্ট বিলুপ্তি, শেখ হাসিনার পদত্যাগসহ বিএনপির কোনো দাবি মেনে নেওয়া হবে না। সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। মন চাইলে নির্বাচনে আসবে, না হয়, যা মন চায় তা-ই করবে। গতকাল জাতীয় শোক দিবস উপলক্ষে স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, পৃথিবীর কোনো দেশেই ওয়াশিংটন হস্তক্ষেপ করতে পারে না, শুধু বাংলাদেশেই পান থেকে চুন খসলে নিষেধাজ্ঞা দেবে, ভিসা নীতি দেবে- এমন হুমকি-ধমকি দেয়। আর এটা নিয়ে মির্জা ফখরুল ও বিএনপি লাফালাফি করে।

বিএনপি মহাসচিবকে উদ্দেশ করে ওবায়দুল কাদের বলেন, বিদ্বেষের রাজনীতি করলে আজীবন আপনাদের বিরোধী দলে থাকতে হবে। আজকে বিশ্বব্যাংক বাংলাদেশের উন্নয়নকে অনুসরণ করছে। আজকে আইএমএফসহ সারা দুনিয়া বাংলাদেশের উন্নয়নের প্রশংসা করে। এ দুঃসময়েও বাংলাদেশের যে উন্নয়ন অগ্রগতি, তা সারা বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছে; কিন্তু বিএনপি শুধু জ্বালায় জ্বালায় মরে। তাদের অন্তর জ্বালা।

বিএনপিকে উদ্দেশ করে সেতুমন্ত্রী বলেন, শেখ হাসিনাকে ক্ষমতায় থাকতে দেবেন না? ক্ষমতা কি আপনার বাপ-দাদার? বিএনপি ক্ষমতা দেবে, ওই ক্ষমতা তো আমাদের দরকার নেই। বিএনপি নিজেরাই ক্ষমতায় যেতে পারে না আবার বড় বড় কথা বলে। বিএনপির একদফা উল্লেখ করে তিনি বলেন, তাদের একদফা খাদে পড়ে মরণ যন্ত্রণায় ছটফট করছে। একদফা খাদে পড়ে আস্তে আস্তে মলিন হয়ে যাচ্ছে। বিএনপির মিছিল এখন দৈর্ঘ্য ও প্রস্থে কমে গেছে। তিনি আরও বলেন, আওয়ামী লীগ বিএনপিকে প্রতিপক্ষ ভাবে আর তারা আওয়ামী লীগকে শত্রু ভাবে, সেটার যাত্রা শুরু করেছিল ২১ আগস্ট। ১৫ আগস্ট কিংবা একুশে আগস্টসহ সব হত্যাকাণ্ড এবং ষড়যন্ত্রের মাস্টারমাইন্ড জিয়া পরিবারের সদস্যরা।

নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, বিএনপি জানে নির্বাচনে তাদের কি দশা হবে। এ মুহূর্তে নির্বাচন হলে এ দেশের ৭০ ভাগ ভোট শেখ হাসিনাকে দেবে। খালেদা জিয়ার জন্মদিন ৬ বার হয় কী করে—প্রশ্ন রেখে ওবায়দুল কাদের বলেন, ১৫ আগস্ট কীভাবে তার জন্মদিন হয়।

আর পড়তে পারেন