সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বুড়িচংয়ে ভয়াবহ অগ্নিকান্ডে ৫ দোকান ছাই, ২৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১৪, ২০২৩
news-image

 

স্টাফ রিপোর্টরঃ

কুমিল্লার বুড়িচং উপজেলার শিকারপুর দক্ষিনপাড়া হাজী দুধ মিয়া মার্কেটের ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। শনিবার রাত আড়াইটায় আগুনের ঘটনা ঘটে।

আগুনে মার্কেটের ৫টি দোকান ও দোকানে থাকা মালামাল পুড়ে গেছে। এতে প্রায় ২৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ব্যবসায়ীরা জানায়।

স্থানীয় ব্যবসায়ী খলিলুর রহমান জানায়, শনিবার রাত আড়াইটায় মার্কেটের মিজানুর রহমানের ষ্টেশনারী দোকানে প্রথমে আগুন দেখতে পায় লোকজন।

কোন কিছু বুঝে উঠার আগেই মূহুর্তে আগুন পাশের দোকানে ছড়িয়ে পরে। এসময় গ্রামের প্রায় ১ হাজার লোকজন আগুন নেভানোর চেষ্টা করে। খবর পেয়ে চান্দিনা থেকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে এসে ভোর সোয়া ৪ টায় আগুন সম্পূর্ন নিয়ন্ত্রনে আনে।

এর মধ্যেই ইকরামুল হাসান মিঠুর একটি হোটেল, মিজানুর রহমানের একটি স্টেশনারি দোকান, গোলাম মোস্তফা রিপনের মুদি মালের দোকান, বিকাশ ও সারের দোকান, ডাক্তার আরিফুর রহমানের ঔষধের ফার্মেসি, মাহফুজুর রহমানের একটি টেইলারের দোকান পুড়ে যায়।

খবর পেয়ে মোকাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাহেব আলী, দেবপুর পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক হাসান মিয়া ও স্থানীয় ইউপি সদস্য জাকির হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেন।

ইউপি সদস্য জাকির হোসেন জানান, আগুনে দোকানে থাকা মালামাল, নগদ টাকা, একটি মোটরসাইকেল, একাধিক ফ্রিজ, টিভিসহ মূল্যবান জিনিসপত্র পুড়ে যায়। এতে ব্যবসায়ীরা বিপুল পরিমাণ ক্ষতির সম্মুখীন হয়েছে।

তিনি আরো বলেন, এ বিষয়ে বুড়িচং উপজেলা নির্বাহী কর্মকর্তা মহোদয়ের সাথে কথা হয়েছে। তিনি সরকারের পক্ষ থেকে ক্ষতিগ্রস্থদের সহায়তার আশ্বাস প্রদান করেছেন।

আর পড়তে পারেন