শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বুরুচাগাঁকে দলের কোচ হিসেবে চাইছেন মেসিরা,অন্যথায় গণঅবসর

আজকের কুমিল্লা ডট কম :
জুন ২২, ২০১৮
news-image

স্টাফ রিপোর্টারঃ
খাদের কিনারায় দাঁড়িয়ে আছে আর্জেন্টিনা। দলের অর্ন্তকোন্দল মাথা চাড়া দিয়ে উঠেছে। কোচ সাম্পাওলির সাথে মত বিরোধের ফলে ক্রোয়েশিয়ার বিপক্ষে মাঠে নিষ্ক্রিয় ছিলেন আর্জেন্টাইন তারকারা। বিশেষ করে মেসির নিস্ক্রিয়তা চোখে পড়ার মত ছিল। অ্যাগুয়েরোকে মাঠ থেকে উঠিয়ে কোচ আরো বিপদে পড়েন। ক্রোয়েশিয়ার সঙ্গে লজ্জাজনক হারের পর গোপন মিটিংয়ে বসে কোচ সাম্পাওলিকে অপসারণের দাবি জানান মেসিসহ দলের সিংহভাগ খেলোয়াড়। সেই সাথে নাইজেরিয়া ম্যাচের আগে ১৯৮৬ সালের বিশ্বকাপ ফাইনালের জয়সূচক গোলদাতা জর্জ বুরুচাগাকে দলের কোচ করার দাবি জানান। অন্যথায় গণ অবসরের হুমকি দিয়েছেন মেসিবাহিনী।
খেলোয়াড়দের সঙ্গে সম্পর্কের চূড়ান্ত অবনতি হয়েছে কোচ হোর্হে সাম্পাওলির।

আর্জেন্টাইন ফুটবল ফেডারেশন সূত্র জানায়, বিশ্বকাপের শেষ ম্যাচে নাকি হোর্হে সাম্পাওলিকে কোচ হিসেবে চাচ্ছেন না মেসি-আগুয়েরো। সাম্পাওলির বিচিত্র কৌশলের সঙ্গে মেসি বা আগুয়েরোদের কেউই খাপ খাওয়াতে পারেননি, তাঁর কৌশল পছন্দ করতে পারেননি এমনটাই শোনা যাচ্ছে এখন। যে কারণে দল থেকে সাম্পাওলির বিদায় চাচ্ছেন তাঁরা, আর নাইজেরিয়ার বিপক্ষে শেষ ম্যাচে দলের কোচ হিসেবে চাচ্ছেন বিশ্বকাপজয়ী সাবেক তারকা বুরুচাগাকে। জানা গেছে, ম্যাচ শেষেই নাকি দলের খেলোয়াড়েরা নিজেদের মধ্যে বৈঠক করে জানিয়েছেন, সাম্পাওলির অধীনে তাঁরা আর খেলতে চান না।

তবে মেসিরা চাইলেও সাম্পাওলির ছাঁটাই আর্জেন্টাইন ফুটবল ফেডারেশনের জন্য খুব সহজ কিছু হবে না। সাম্পাওলির সঙ্গে আর্জেন্টিনা দলের দীর্ঘমেয়াদি চুক্তি রয়েছে, সাম্পাওলিকে এখনই যদি ফেডারেশন ছাঁটাই করে, তাহলে তাঁকে ক্ষতিপূরণ বাবদ ২০ মিলিয়ন ডলার প্রদান করতে হবে। টাকার অঙ্কটা আর্জেন্টাইন ফুটবলের জন্য বেশ বড়ই।

এদিকে শোনা যাচ্ছে, আর্জেন্টিনার বেশ কয়েকজন ফুটবল সাংবাদিক নিজেদের টুইটারে জানিয়েছেন, সাম্পাওলিকে ছাঁটাই করা না হলে সিনিয়র খেলোয়াড়েরা নিজেরাই অবসরে চলে যেতে পারেন। এঁদের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছেন অধিনায়ক লিওনেল মেসি, গঞ্জালো হিগুয়েইন, সার্জিও আগুয়েরো, অ্যাঙ্গেল ডি মারিয়া, মার্কোস রোহো, হাভিয়ের মাচেরানো, লুকাস বিলিয়া, এভার বানেগার মতো খেলোয়াড়েরা।

আর্জেন্টাইন কয়েকটি মিডিয়ার মতে, নাইজেরিয়ার ম্যাচের আগেই বুরুচাগাকে অস্থায়ী নিয়োগ দিতে যাচ্ছে আর্জেন্টিনা। সেই সাথে দলেও ব্যাপক পরিবর্তন আসতে পারে। গোলরক্ষক হিসেবে দেখা যেতে পারে আরমানিকে। প্রথম একাদশে ফিরতে পারেন দিবালা, পাভোন।

দল যখন বিশ্বকাপ থেকে বিদায়ের প্রহর গুণছে, তখন এমন টালমাটাল পরিস্থিতি সামাল দিবে কিভাবে আর্জেন্টাইন ফুটবল ফেডারেশন এখন সেটাই দেখার বিষয়।

আর পড়তে পারেন