শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বুড়িচংয়ে প্রবাসীর স্ত্রীকে নির্যাতনে হত্যার অভিযোগ

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ২৩, ২০১৭
news-image

বুড়িচং প্রতিনিধিঃ
কুমিল্লার বুড়িচং উপজেলার কালিকৃষ্ণনগর গ্রামের সাদ্দাম হোসেন নামের মালয়েশিয়া প্রবাসীর স্ত্রী মৌসুমী আক্তার নয়ন (২১) কে গত বুধবার রাতে শ্বশুর বাড়ির লোকজন শারীরিক নির্যাতন করে হত্যা করে গলায় উড়না পেচিয়ে ঘরের তীরের সঙ্গে ঝুলিয়ে প্রচার করে আত্মহত্যা করেছে । খবর পেয়ে বুড়িচং থানা পুলিশ বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) সকালে লাশ উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ময়নাতদন্তের জন্য প্রেরন করে। এ ঘটনায় নিহত মৌসুমীর পিতা মো: সেলিম মিয়া কুমিল্লা আদালতে হত্যা মামলা দায়েরের প্রক্রিয়াধিন।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়,জেলার বুড়িচং উপজেলার রাজাপুর গ্রামের মো: সেলিম মিয়ার মেয়ে মৌসুমী আক্তার নয়ন (২১) এর সঙ্গে একই উপজেলার বাকশীমূল ইউনিয়নের কালিকৃষ্ণনগর গ্রামের খোরশেদ আলমের ছেলে মো: সাদ্দাম হোসেন এর তিন বছর পূর্বে পারিবারিক ভাবে বিবাহ দেওয়া হয়। মৌসুমীর পিতা মো: সেলিম মিয়া জানায় বিয়ের কিছুদিন পর সাদ্দাম হোসেন চাকুরি নিয়ে মালয়েশিয়া চলে যায়। স্বামী বিদেশে যাওয়ার পর মৌসুমীর উপর পারিবারিক বিষয় নিয়ে শ্বাশুড়ি রানুয়ারা বেগম ও ননদরা শারীরিক নির্যাতন করত। এদিকে গত বছর মৌসুমী স্বামী মালয়েশিয়া থেকে ছুটি নিয়ে দেশে আসেন এবং তার মা রানুয়ারা বেগমের কথা শুনে খাটের টেন্ড ভেঙ্গে তাকে মারধর করে গুরুত্বর আহত করে। এর পর সাদ্দাম হোসেন ২৫দিনের মাথায় মালয়েশিয়া চলে যায়। স্বামী প্রবাসে চলে যাওয়ার পর মৌসুমীর উপর নির্যাতনের মাত্রা আরও বেশি বাড়িয়ে দেয়। এর জের ধরে গত বুধবার দিনের বেলায় মৌসুমী মোবাইল ফোনে তার বাবাকে জানায়, শ্বাশুড়ি ও ননদ কোহিনুর ও তার স্বামী আমজাদ হোসেন পারিবারিক বিষয় নিয়ে একাধিক বার শারীরিক নির্যাতন করে । তাদের বাড়ি বাকশীমূল ইউনিয়নের নাররা গাজীপুর গ্রাম তার পিতার নাম মৃত আবদুল মালেক। সেলিম মিয়া অভিযোগ করে আরো বলেন তার নিকট কালিকৃষ্ণনগর গ্রামের লোকজন জানায় তার মেয়ে মৌসুমীকে শ্বাশুড়ি, ননদ মিলে বুধবার রাতেও নির্যাতন করে। কোনো এক সময় মৌসুমীকে হত্যা করে ঘরের তীরের সঙ্গে উড়না পেচিয়ে ঝুলিয়ে রাখে। তিনি আরো জানান, শাশুড়ী রানুয়ারা বেগম ননদ কোহিনুর আক্তার, ননদের স্বামী আমজাদ হোসেন মিলে পারিবারিক বিষয় নিয়ে সারাদিন তাকে শারীরিক নির্যাতন করে বলে মোবাইল ফোনে জানায়। কিন্তু বৃহস্পতিবার সকাল বেলায় ওই গ্রামের লোকজন তাকে জানায়, তার মেয়ে মারা গেছে। তিনি খবর পেয়ে বাড়ির লোকজন নিয়ে মেয়ের স্বামীর বাড়ি কৃষ্ণনগর গিয়ে প্রকৃত বিষয় দেখে তিনি বুড়িচং থানা পুলিশকে খবর দেন। এদিকে তার মেয়ে মৌসুমীর লাশ ঘরে ফেলে শাশুড়ী,ননদ ও ঘরের লোকজন পালিয়ে যায়। খবর পেয়ে বুড়িচং থানা পুলিশ লাশ উদ্ধার করে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে ময়নাতদন্তের জন্য প্রেরণ করে।
সেলিম মিয়ার বাড়িতে তার মেয়ে মৌসুমী আক্তারের মৃত্যুর খবর শুনে এখন চলছে শোকের মাতম।
সেলিম মিয়া আরো অভিযোগ করে বলেন, মৌসুমীর স্বামী সাদ্দাম হোসেন প্রবাসে যাওয়ার পর থেকে তার মেয়েকে শ^শুর বাড়ির লোকজন পারিবারিক খুটিনাটি বিষয় নিয়ে শারীরিক নির্যাতনের মাত্রা বাড়িয়ে দেন। এ বিষয়ে তিনি কালিকৃষ্ণনগর এলাকার সাহেব সরদারদেরকে একাধিকবার অবহিত করেছে।
এ ব্যাপারে বুড়িচং থানার এস আই সুব্রত সরকার জানান, বৃহস্পতিবার সকালে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের কুমেকে প্রেরণ করা হয়েছে। থানায় এ ঘটনায় একটি অপমৃত্যের মামলা দায়ের করা হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট পাওয়া স্বাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।
এদিকে সেলিম মিয়া বাদী হয়ে এ বিষয়ে একটি হত্যা মামলা রুজু করার জন্য কুমিল্লা আদালতে প্রক্রিয়াধিন রয়েছে।

আর পড়তে পারেন