মঙ্গলবার, ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বৈধ কাগজপত্র না থাকায় ন্যায্য মূল্যের ওষুধের দোকান বন্ধ করে দিলেন স্বাস্থ্য কর্মকর্তা

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ১৭, ২০২৪
news-image

জাকির হোসেন হাজারী, দাউদকান্দি:

বৈধ কাগজপত্র না থাকায় দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অভ্যন্তরে ন্যায্য মূল্যের ওষুধের দোকান বন্ধ করে দিয়েছে কতৃপক্ষ। মঙ্গলবার (১৬এপ্রিল) রাতে আকস্মিক পরিদর্শনে এসে বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডাঃ মহিউদ্দিন ও জেলা সিভিল সার্জন ডাঃ নাছিমা আকতার দোকানটি বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন বলে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা জানিয়েছেন। তবে এর আগে কয়েকবার বন্ধ করা হয়েছিল বলে স্থানীয়রা জানান।

জানা যায়, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অভ্যন্তরে ন্যায্য মূল্যে ঔষধের দোকান পরিচালনার জন্য ২০১০ সালে তিন বছরের জন্য মেসার্স সরকার মেডিকেল হলকে পরিচালনার জন্য জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে দরপত্রের মাধ্যমে দায়িত্ব পান । গত দুই বছর আগে তৎকালীন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা শহিদুল ইসলাম শোভন সঠিক কাগজপত্র না পেয়ে দোকানটিকে বন্ধ করে দিয়েছিলেন। ওই সময় কয়েকদিন বন্ধ রাখার পর পুনরায় চালু করেন মেসার্স সরকার মেডিকেল হল মালিক মোঃ মহিউদ্দিন। তিনি বলেন, ২০১০ সালের পর আর কোন টেন্ডার হয়নি, আগের টেন্ডারেই আমি চালাচ্ছি।

দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মোঃ তৌহিদ আল হাসান বলেন, মঙ্গলবার(১৬এপ্রিল) সন্ধায় বিভাগীয় পরিচালক( স্বাস্থ্য) ডাঃ মহিউদ্দিন , জেলা সিভিল সার্জন ডাঃ নাছিমা আকতার ও ডেপুটি সিভিল সার্জন ডাঃ নাজমুল হক স্যার আকস্মিক পরিদর্শন আসেন। তখন ফার্মেসির বৈধ কাগজপত্র না পেয়ে তাৎক্ষণিক দোকানটি বন্ধের নির্দেশ দেন।

তিনি আরো জানান, দুই বছর আগে আমি এখানে যোগদান করার পর ফার্মেসিটির ব্যাপারে খোঁজখবর নিয়ে জানতে পারি বৈধ কাগজপত্র নেই। পরে উপজেলা প্রশাসনকে লিখিতভাবে বিষয়টি অবগত করেছিলাম।

আর পড়তে পারেন