বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্রাহ্মণাবড়িয়া ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু, ক্লিনিক ভাঙচুর

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ২৯, ২০১৭
news-image
আয়েশা আহমেদ লিজা, ব্রাহ্মণবাড়িয়া।।
ব্রাহ্মণাবড়িয়ায় ভুল চিকিৎসায় মতিউর রহমান (৪০) নামে এক রোগীর মৃত্যুর   অভিযোগে   বেসরকারি   একটি   ক্লিনিকে   ভাঙচুর   করা   হয়েছে।
শুক্রবার   দুপুর   আড়াইটার   দিকে   পৌরশহরের   কুমারশীল   মোড়স্থ   ‘গ্রামীণহাসপাতাল জেনারেল হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার’ নামে একটি বেসরকারি ক্লিনিকে ভাঙচুর চালায় রোগীর স্বজনরা। মৃত মতিউর রহমান জেলার বিজয়নগর উপজেলার শ্রীপুর গ্রামের মৃত রেহানউদ্দিনের   ছেলে।   তিনি   সৌদি   আরব   প্রবাসী,   গত   দুই   মাস   আগে ছুটিতে দেশে আসেন।মৃত মতিউর রহমানের স্ত্রী রাবেয়া খাতুন সাংবাদিকদের জানান, শুক্রবার সকালে গলায় টনসিলজনিত ব্যথা নিয়ে গ্রামীণ জেনারেল হাসপাতাল ওডায়াগনস্টিক সেন্টারে ভর্তি হন মতিউর। পরে সেখানে নাক, কান ও গলারোগ   বিশেষজ্ঞ   ডা.   আসালম   হাজারীকে   দেখানো   হলে   তিনি   মতিউরেরটনসিল অস্ত্রোপচারের (অপারেশন) জন্য বলেন। এরপর দুই ঘণ্টা ধরে মতিউরেরটনসিল অস্ত্রোপচারের পর তার অবস্থার অবনতির কথা জানিয়ে তাকে ঢাকায় নিয়ে যাওয়ার কথা বলে ক্লিনিক কর্তৃপক্ষ। এরপর মতিউরকে ঢাকায় নিয়ে যাওয়ার জন্য অ্যাম্বুলেন্সে তোলা হলে তার মৃত্যু হয়।এ ঘটনায় ক্ষুব্ধ হয়ে মতিউরের স্বজনরা ক্লিনিকে ভাঙচুর চালান। ঘটনার পরপরই ডা. আসলাম হাজারী সহ ক্লিনিকের সকল স্টাফরা গা ঢাকা দেন।পরে খবর পেয়ে সদর মডেল থানা পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।এ ব্যাপারে অভিযুক্ত ডা. আসলাম হাজারীর বক্তব্য জানতে তার মুঠোফোনে একাধিবার চেষ্টা করেও ফোনটি বন্ধ পাওয়া গেছে।

ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নবীরহোসেন বলেন, ভুল চিবিৎসায় ওই রোগীর মৃত্যু হয়েছে কী না সেটিখতিয়ে দেখা হচ্ছে। মৃতের মরদেহ ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালমর্গে   পাঠানো   হয়েছে।   তবে   ঘটনার   পরপরই   অভিযুক্ত   চিকিৎসক   ওক্লিনিক কর্তৃপক্ষ গা ঢাকা দিয়েছে।

আর পড়তে পারেন