শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মতলব উত্তরে এইচএসসি পরীক্ষার প্রস্তুতি সভা

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২২, ২০১৮
news-image

 

মো. দ্বীন ইসলাম, মতলব ॥
মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তারের সভাপতিত্বে নিজ কার্যালয়ে বৃহস্পতিবার সকালে এইচএসসি ও আলিম পরীক্ষার প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় উপস্থিত ছিলেন- উপজেলা একাডেমিক সুপারভাইজার মো. সাইফুল ইসলাম, ছেংগারচর ডিগ্রি কলেজের অধ্যক্ষ এসএম আবুল বাশার, উপাধ্যক্ষ হোছাইন মো. ইয়াছিন, লুধুয়া হাইস্কুল এ- কলেজের অধ্যক্ষ জাকির হোসেন, নিশ্চিন্তপুর কলেজের শহিদুজ্জামান রবি, কালীপুর হাইস্কুল এ- কলেজের অধ্যক্ষ এনামুল হক, মোহনপুর আলী আহমদ বহুমূখী মহাবিদ্যালয়ের অধ্যক্ষ এটিএম ফেরদাউস, সুজাতপুর কলেজের অধ্যক্ষ মাসুদ পারভেজ, ফরাজীকান্দি কামিল মাদরাসার অধ্যক্ষ মাও. আতাউল করীম, নাউরী আদর্শ কলেজের প্রভাষক মেহেদী মাসুদ।

উপজেলায় ৪টি কলেজ ১হাজার ৪শ’ ৪৫জন ও একটি মাদরাসায় ২শ’ ৩জন, মোট ৫ কেন্দ্রে ১ হাজার ৬শ’ ৪৮জন পরীক্ষায় অংশগ্রহন করবে।

সভায় জানানো হয়, আগামী ২ এপ্রিল থেকে সাধারণ, মাদ্রাসা বোর্ড ও বিজসেন ম্যানেজমেন্ট শাখার তিনটি বিভাগের এইসএসসি, আলিম ও বিজনেস ম্যানেজমেন্ট’র পরীক্ষা শুরু হবে। ওই পরীক্ষায় অসাদুপায় অবলম্বন করা। সেই সাথে যে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে সেজন্য পুলিশ প্রশাসনকে নির্দেশ দেয়া হয়। প্রয়োজনে যারা বিশৃঙ্খলা সৃষ্টি করবে তাদেরকে গ্রেপ্তারেরও নির্দেশ দেয়া হয়।

উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার বলেছেন, এইচএসসি ও সমমানের অন্যান্য পরীক্ষা সুন্দর ও নকলমুক্ত পরিবেশ অনুষ্ঠানের দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। তিনি বলেন প্রতিটি কেন্দ্র ভেন্যুতে সুষ্ঠ ও দুর্নীতিমুক্ত পরিবেশে পরীক্ষা অনুষ্ঠানের বিষয়ে কেন্দ্র সচিব ও পরীক্ষা পরিচালনায় নিয়োজিত কর্মকর্তা, শিক্ষক ও অন্যান্য সকলকে দায়িত্বশীল ও নিষ্ঠাবান হয়ে কাজ করার অনুরোধ করেন।

আর পড়তে পারেন