বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মনোহরগঞ্জে মাদক ব্যবসায়ীরা ধরা ছোঁয়ার বাইরে

আজকের কুমিল্লা ডট কম :
জুন ৭, ২০১৮
news-image

 

সেলিম সজীবঃ

মনোহরগঞ্জ উপজেলার চাটখিল, হাসনাবাদ, গোবিন্দপুর, মেহেলদারকোট, চোরাইশ , চিতোষীসহ বিভিন্ন গ্রামের পাড়া মহল্লায় মাদক ব্যবসায়িরা গঠন করেছে মাদক ব্যবসার সিন্ডিকেট। স্থানীয় প্রশাসনের চোখ ফাকি দিয়ে নানা কৌশলে চালিয়ে যাচ্ছে মাদকের রমরমা ব্যবসা। এতে করে তরুণ বয়সের ছেলেরা আসক্ত হয়ে পরছে মাদকের জালে।

এতে অভিভাবকেরা নানাভাবে ভোগান্তির শিকার হচ্ছে আর্থিক ও মানুষিকভাবে। মাদক সেবী ও বিক্রেতাদের বিরুদ্ধে সামাজিকভাবে প্রতিরোধের ব্যাবস্থা নিলে অনেক সময় প্রতিবাদ কারীদের নাজেহাল হতে হয় মাদক সেবী ও বিক্রেতাদের কাছে।

প্রভাবশালীদের ছত্র ছায়ায় এলাকার এসব মাদক ব্যবসায়ীরা দাপটের সাথে ব্যবসা করছে।

আইনের ফাকে তারা বেচে গেলেও মাঝে মধ্যে ধরা পরে এই পেশায় জড়িত দিন মুজুরি কাজ করা গরিব শ্রেণীর ব্যক্তিরা।  মূল মাদক ব্যবসায়ীরা ধরা ছোঁয়ার বাইরে থেকে যায়। মাদক দ্রব্যসহ তাদের হাতেনাতে প্রশাসন ধরতে না পারায় আইনের প্রয়োগ হয় না তাদের বিরুদ্ধে। এমনি ভাবে মাদক ব্যবসার সাথে সমাজের বিভিন্ন পেশার মানুষ অধিক মুনাফার আসায় ঝুকে পরছে এই পেশায়।

এ বিষয়ে মনোহরগঞ্জ থানার অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন খান জানান, মাদক বিক্রেতাদের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত রয়েছে, মাদক বিক্রেতারা কোন ভাবেই ছাড় পাবে না।

এলাকার সচেতন মহল জানান, শুধু থানা পুলিশ নয়, প্রশাসনের বিভিন্ন পর্যায়ের উর্ধতন কর্তৃপক্ষের কঠোর নজরদারি ও আইনের যথাযথ প্রয়োগের মধ্য দিয়ে মাদক ব্যবসাকে নির্মুল করে যুব সমাজকে মরণ নেশার হাত থেকে রক্ষা করা  সময়ের দাবী।

আর পড়তে পারেন