বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

মনোহরগন্জে ল্যাপটপ চুরি ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৫ জনকে কারাদন্ড

আজকের কুমিল্লা ডট কম :
জুন ১৩, ২০১৮
news-image

 

শাহাদাত হোসেন:

কুমিল্লার মনোহরগঞ্জে বসত ঘরের মালামাল ও ল্যাপটপ চুরির দায়ে পাঁচজন চোরকে মোবাইল কোর্টের মাধ্যমে কারাদন্ড প্রদান করা হয় । উপজেলার দিশাবন্দ গ্রামের বাসিন্দা ও মনোহরগঞ্জ স্কুল এন্ড কলেজের সাবেক প্রধান শিক্ষক মরহুম আবুল খায়েরের বসত ঘরের তালা ভেঙে গত রবিবার ঘরে থাকা মালামাল ও ল্যাপটপ চুরি হয়ে যায়।

পরে গত সোমবার স্থানীয় এলাকাবাসীর সহযোগিতায় চুরি হওয়া মালামাল ও ল্যাপটপ উদ্ধার করা হয় এবং পাঁচজন চোরকে আটক করে থানা পুলিশের হাতে তুলে দেওয়া হয়। আটককৃতরা হলো নূর আলমের ছেলে সোহেল (২০), কাশেম আলীর ছেলে হেকমত আলী (৩৫), বাবুল মিয়ার ছেলে সুমন মিয়া (২২), আতিক উল্লাহর ছেলে আলমগীর হোসেন (৩৫) ও আইয়ুব আলীর ছেলে জামাল হোসেন (২৫)। মনোহরগঞ্জ থানার ওসি আনোয়ার হোসেন জানান, চুরিকৃত মালামাল ও ল্যাপটপ উদ্ধার করা হয়েছে এবং চুরির সাথে জড়িত পাঁচজন চোরকে গ্রেফতার করা হয়েছে। তারা পাঁচজনই চুরির ঘটনা স্বীকার করেছে।

 মঙ্গলবার তাদেরকে মোবাইল কোর্টের মাধ্যমে উপজেলা নির্বাহী অফিসার দাউস হোসেন চৌধুরী সোহেলকে ৬ মাস কারাদন্ড ও হেকমতেকে ৬ মাসের কারাদন্ড দেয়। আর জনকে ৬ মাস করে এবং বাবুল মিয়ার ছেলে সুমন মিয়া (২২), আতিক উল্লাহর ছেলে আলমগীর হোসেন (৩৫) ও আইয়ুব আলীর ছেলে জামাল হোসেন (২৫)। তিন জনকে ৩ মাস করে কারাদন্ড দেওয়া হয়েছে। গ্রেফতারকৃত আসামীদেরকে কুমিল্লা কোর্টের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়। সাবেক প্রধান শিক্ষক আবুল খায়েরের ছেলে আসিফ ইকবাল জানান, এর আগেও আমাদের ঘরের মালামাল চুরি হয়েছে।

আর পড়তে পারেন