শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

বরুড়ায় শোকের মাসে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর প্রতিকৃতি ভাংচুর করলো এক আলীগ নেতা

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ২২, ২০২০
news-image

স্টাফ রিপোর্টার:

কুমিল্লার বরুড়া উপজেলার  শরাফতি সার্জেন্ট নূরুল ইসলাম শিশু একাডেমি কিন্ডারগার্টেনের অফিস ও ক্লাসরুমে হামলা চালিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও  প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিকৃতিসহ আসবাবপত্র ব্যাপক ভাংচুর করে।

বৃহস্পতিবার (২১ আগষ্ট) রাতে বিজয়পুর ওয়ার্ড আওয়ামীলীগ নেতা জসিমের নেতৃত্বে এ হামলা চালানো হয়। এ সময় প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ও আলোর প্রদীপ সংগঠনের সভাপতি মোঃ মাহফুজুল ইসলাম হেনস্তার শিকার হন।

জানা গেছে, বরুড়ার মোড়াবাজাল গ্রামের প্রয়াত নূরুল ইসলামের বড় ছেলে মিজানুর রহমানের স্ত্রীকে দীর্ঘদিন যাব শশুর বাড়ীর লোকজন আটকে রাখেন। তার বউকে সামাজিকভাবে বসে আনার জন্য বিজয় গ্রামের বাসিন্দা ও তার মামা শশুর এবং বেফাক বোর্ডের বহিস্কৃত মাওলানা হাজী আঃ গনী’ বাধা সৃষ্টি করেন। মিজান তার মামা শশুরের সাথে বহুবার যোগাযোগ করেও কোন সহযোগিতা পাননি।

গতকাল মোড়াবাজাল মাদ্রাসা মাঠে মিজান পুনরায় স্ত্রীকে বাড়িতে আনার বিষয়ে গনি হুজুরকে বললে তিনি আবারো তাকে চলে যেতে বলেন। এতে মিজান রাগের বসে হুজুর গায়ে মগ দিয়ে পানি ঢেলে দিয়ে সে পালিয়ে যায়। এতে হুজুরের অনুসারীরা উত্তেজিত হয়ে তার ব্যবসা প্রতিষ্ঠান ও বসত বাড়ীর জানালার কাঁচ ভাংচুর করে।

হুজুরের অনুসারীরা মিজানুর রহমানের দোকান ও বাড়ীর জানালার কাঁচ ভেঙ্গেও সন্তুষ্ট ছিলো না। তারা মিজানের ছোট ভাই মাহফুজুল ইসলামের কিন্ডারগার্টেনের অফিসে ও ক্লাসরুমে ঢুকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাংচুরসহ আসবাবপত্র ভাংচুর করে।

খবর পেয়ে রাতেই বরুড়া থানা পুলিশের এসআই চন্দন ঘটনাস্থল পরিদর্শন করে। পুলিশ কেনো ভিক্টিমের বাড়ীতে গেলো সে বিষয়কে কেন্দ্র করে রাতেই মিজানসহ তার চার ভাইকে ডেকে নিয়ে সামাজিকভাবে হেনস্তা করে এবং মিজানকে কোরআনের ভূল ব্যাখ্যা দিয়ে ৩৯ বার জুতা পেটা করে।

এ বিষয়ে বরুড়া থানা অফিসার ইনচার্জ সত্যজিৎ বড়ুয়া জানান, আমরা লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

আর পড়তে পারেন