রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

“মাদরাসাতুন নুর” কুমিল্লায় হাফেজদের পাগড়ী প্রদান ও ওয়াজ মাহফিল 

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ১২, ২০২২
news-image

 

স্টাফ রিপোর্টার:

‘প্রমিত শিক্ষায় আলোকিত হোক পৃথিবী’ এ প্রত্যাশায় কুমিল্লা শহরের হাউজিং এস্টেট সেকশন ২, প্রতিষ্ঠিত হয়েছে মাদরাসাতুন নুর কুমিল্লা। প্রতিষ্ঠানটি সফলতার ৩য় বর্ষে পদার্পণ করেছে।

রবিবার (১২ ডিসেম্বর ২০২২ খ্রিঃ) হিফজ সম্পন্নকারী ছাত্রদের পাগড়ী প্রদান উপলক্ষে মাদরাসা প্রাঙ্গনে পুরস্কার বিতরণ ও ওয়াজ মাহফিলের আয়োজন করা হয়।

জসীম উদ্দীন চৌধুরীর সভাপতিত্তে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঐতিহ্যবাহী কাসেমুল উলুম মাদরাসার মুহতামিম মাওলানা আবদুর রাজ্জাক।

প্রধান বক্তার আলোচনা পেশ করেন বিশিষ্ট গবেষক বাংলাদেশ বেতারের ভাষ্যকার মাওলানা শায়খ আবু আইমান। বিশেষ বক্তার আলোচনা পেশ করেন মাওলানা মুনিরুল ইসলাম। আরও বক্তব্য রাখেন মাওলানা নোমান আলমগীর, মাওলানা বশির উদ্দীন ভূইয়া, মুফতি মহিউদ্দীন মাসুম মাওলানা মিজানুর রহমাম, মাওলানা আমিনুল্লাহ প্রমুখ, মাওলানা খোরশেদ আলম।

অনুষ্ঠানে যাদেরকে পাগড়ী প্রদান করা হয়- হাফেজ মিনহাজুর রহমান হাফেজ মামুন হাফেজ মুজাহিদুল ইসলাম হাফেজ আল আমিন হাফেজ আবদুল্লাহ হাফেজ শরিফ হুসাইন।

প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা পরিচালক মুফতি আনোয়ার আতীক ফরাজী বলেন, আমরা খুব অল্প সময়ে যথেষ্ঠ সাড়া পেয়েছি। আমাদের উদ্দেশ্য হলো আমাদের সন্তানগুলো যাতে আলোকিত মানুষ হয়, যোগ্য থেকে যোগ্যতর হয়ে দীন প্রচারে অগ্রগামী ভুমিকা রাখতে পারে। আগামীর সমাজ দেশ ও পৃথিবীর নেতৃত্ব দিতে সক্ষম হয়। সর্বশেষে এলাকাবাসীসহ সকলের জন্য দোয়া মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

আর পড়তে পারেন