শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মামলা বাতিল চেয়ে আবেদন করলেন সাক্কু

আজকের কুমিল্লা ডট কম :
মে ৩, ২০১৭
news-image

স্টাফ রিপোর্টারঃ
জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন ও তথ্য গোপন করার অভিযোগে করা মামলা বাতিল চেয়ে কুমিল্লা সিটি করপোরেশনের সদ্য বিজয়ী মেয়র মনিরুল হক সাক্কু হাইকোর্টে আবেদন করেছেন।
বুধবার (০৩ মে) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় তার আইনজীবী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন এ আবেদন করেন। দুদকের আইনজীবী খুরশিদ আলম খান আবেদনের বিষয়টি নিশ্চিত করেছেন।
এর আগে গত ১৮ এপ্রিল এই মামলায় কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র মনিরুল হক সাক্কুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। একই সঙ্গে তার মালামাল ক্রোকেরও আদেশ দেয়া হয়। দুর্নীতি দমন কমিশনের (দুদক) অভিযোগপত্র আমলে নিয়ে ঢাকা মহানগরের জ্যেষ্ঠ বিশেষ জজ মো. কামরুল হোসেন মোল্লা এ আদেশ দেন।
মামলার বিবরণে জানা যায়, ২০০৮ সালের ৭ জানুয়ারি দুদকের সহকারী পরিচালক শাহীন আরা মমতা বাদী হয়ে সাক্কু ও তার স্ত্রী আফরোজা জেসমিনের বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও তথ্য গোপন করার অভিযোগে রমনা থানায় মামলা করেন। দীর্ঘ আট বছর তদন্ত শেষে গত বছরের ৪ ফেব্রুয়ারি দুদকের সহকারী পরিচালক নুরুল হুদা আদালতে অভিযোগপত্র জমা দেন। তবে মামলা থেকে সাক্কুর স্ত্রীকে অব্যাহতি দেয়ার আবেদন জানানো হয়।
গত ৩০ মার্চ কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী আঞ্জুম সুলতানা সীমাকে পরাজিত করে ২য় বারের মতো মেয়র হিসেবে নির্বাচিত হন বিএনপির প্রার্থী মনিরুল হক সাক্কু।

আর পড়তে পারেন