শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মালদ্বীপের পুলিশের ঊর্ধ্বতন ৮ কর্মকর্তাকে আবার ৩০ দিনের জন্যে গৃহবন্দী করা হয়েছে

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ২৬, ২০১৮
news-image

 

জুয়েল খন্দকার ঃ

গত ৫ ই ফেব্রুয়ারী মালদ্বীপের বৈধ সরকারকে অবৈধভাবে উৎখাত করার চেষ্টা চালিয়েছিল বিরোধীদল, তখন এই সরকারী ৮ ঊর্ধ্বতন কর্মকর্তাকে পুলিশ গ্রেফতার করেন, পুলিশ জানায় যে এই ৮ পুলিশ কর্মকর্তা, বৈধ সরকারকে অবৈধভাবে উৎখাত করার চেষ্টার সমাবেশ থেকে তাদেরকে গ্রেফতার করা হয়েছিল। গত ৫ ই ফেব্রুয়ারী ৩০ দিনের জন্যে জরুরী আইন জারির করেছিলেন বর্তমান সরকার আব্দুল্লাহ ইয়ামীন আব্দুল গায়ুম ।

গতকাল মালদ্বীপের ভ্রাম্যমাণ ফৌজদারি আদালত ৮ জন প্রাক্তন ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদেকে ৩০ দিনের জন্য গৃহবন্দীরসাজা মঞ্জুর করেন, তাদের সাজার মেয়াদ শেষ হলে আবার আদালতে হাজির করা হবে বলে জানায় মালদ্বীপের ভ্রাম্যমাণ আদালত। তাদের গ্রেফতারের পর মালদ্বীপ পুলিশ সার্ভিস তাদেরকে চাকরী থেকে বরখাস্ত করেছেন!

গ্রেফতারকৃতদের তালিকাঃ-(১) সোয়াট ইউনিটের প্রাক্তন কমান্ডার সাইফ হোসাইন (২)- ফয়জ মোহাম্মদ, সাবেক স্টেশন ইন্সপেক্টর (৩) – আহমেদ আসিম, প্রাক্তন সার্জেন্ট (৪)- আলী রিশওয়ান, প্রাক্তন সার্জেন্ট (৫)- আব্দুল্লাহ রিয়াজ, প্রাক্তন সার্জেন্ট (৬)- আলী নাসির, সাবেক করপোরেল) (৭)- মোহাম্মদ শামিন, সাবেক কর্পোরাল (৮)- হাসান নাসির, সাবেক কর্পোরাল। তবে তাদের সাজার মেয়াদ শেষ হলে আর চাকরী ফিরে পাবেন কিনা এ বিষয়ে এখনো পর্যন্ত কিছু জানা যাইনি !

আর পড়তে পারেন