শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ইসরায়েলি হামলায় নিহত শীর্ষ ফিলিস্তিনি পুলিশ কর্মকর্তা

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ১৯, ২০২৪
news-image

ডেস্ক রিপোর্ট:

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরায়েলের হামলায় শীর্ষ এক ফিলিস্তিনি পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন। নিহত ওই পুলিশ কর্মকর্তার নাম ব্রিগেডিয়ার জেনারেল ফায়েক আল-মাভুহ। তিনি গাজার পুলিশ অপারেশনের প্রধান ছিলেন।

মঙ্গলবার (১৯ মার্চ) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা আনাদোলু।

প্রতিবেদনে বলা হয়েছে, সোমবার উত্তর গাজা উপত্যকায় ইসরায়েলি বাহিনীর হাতে একজন সিনিয়র ফিলিস্তিনি পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন বলে গাজার সরকারি মিডিয়া অফিস জানিয়েছে।

এক বিবৃতিতে মিডিয়া অফিস বলেছে, গাজার পুলিশ অপারেশনের প্রধান ব্রিগেডিয়ার জেনারেল ফায়েক আল-মাভুহ গাজা শহরের আল-শিফা হাসপাতালে ইসরায়েলি অভিযানে নিহত হয়েছেন।

বিবৃতিতে বলা হয়েছে, আল-মাভুহ ফিলিস্তিনি উপজাতি এবং ফিলিস্তিনি উদ্বাস্তুদের জন্য জাতিসংঘের সংস্থা (ইউএনআরডব্লিউএ)-এর সাথে উত্তর গাজা উপত্যকায় মানবিক সহায়তা প্রবেশের সমন্বয়ের দায়িত্বে ছিলেন।

এতে আরও বলা হয়েছে, ‘ইসরায়েল যে গাজায় বিশৃঙ্খলা ছড়িয়ে দিতে চাইছে এবং উত্তর গাজার লক্ষাধিক ক্ষুধার্ত মানুষের কাছে মানবিক সাহায্য পৌঁছানোর কাজে বাধা দিতে চাইছে, এই অপরাধ সেটিই সবার সামনে তুলে ধরেছে।’

অন্যদিকে ইসরায়েলি সেনাবাহিনী তাদের পক্ষ থেকে দাবি করেছে, তারা হামাসের অভ্যন্তরীণ নিরাপত্তা পরিষেবার প্রধানকে হত্যা করেছে।

ইসরায়েলি সামরিক বাহিনী এক বিবৃতিতে বলেছে, তারা আল-শিফা হাসপাতালে হামাস নেতাদের উপস্থিতি সম্পর্কে তাদের অভ্যন্তরীণ নিরাপত্তা পরিষেবা, শিন বেইত এবং সামরিক গোয়েন্দাদের কাছ থেকে গোয়েন্দা তথ্য পেয়েছিল।

আর পড়তে পারেন