শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

মুরাদনগরে ইভটিজিং ও বাল্যবিবাহ প্রতিরোধে ওসির সচেতনতামূলক সভা

আজকের কুমিল্লা ডট কম :
মে ১৮, ২০১৯
news-image

মাহবুব আলম আরিফ, মুরাদনগর ঃ
কুমিল্লার মুরাদনগর উপজেলায় ইভটিজিং, বাল্যবিবাহ, যৌতুক, জঙ্গিবাদ প্রতিরোধে সচেতনতা ও মাদক নির্মূলে করনীয় নিয়ে বিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে সচেতনতামূলক সভা করেছেন মুরাদনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) একেএম মনজুর আলম।
শনিবার দুপুরে উপজেলার কামাল্লা ডিআরএস উচ্চ বিদ্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল বাশার খানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্যে ওসি মনজুর আলম বলেন, ইভটিজিং, বাল্যবিবাহ, যৌতুক ও মাদক একটি সামাজিক ব্যাধি। এই ব্যাধি থেকে উত্তরনের জন্য সচেতনতা বৃদ্ধি করা জরুরী, বিশেষ করে শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক ও শিক্ষার্থীর পাশাপাশি অভিভাবকরা সচেতন হলে এই সমস্যা গুলো দূরকরা সম্ভব। এ সময় তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন কোথাও কোন অসংগতি দেখলে বা যেকোন প্রয়োজনে তোমরা সরাসরি আমাকে (ওসিকে) ফোন করবে। এছাড়াও জাতীয় জরুরী সেবার নাম্বার ‘৯৯৯’ এর মাধ্যমে সহজে সেবা পাওয়ার বিষয়টিও শিক্ষার্থীদের অবহিত করেন। জঙ্গিবাদ নিরসনের লক্ষ্য তিনি শিক্ষার্থীদের বলেন কোন ছাত্র-ছাত্রী যদি হঠাৎ করে একা ভাবে চলাচল করে, কারো সাথে আড়ালে সর্ম্পক রাখে যোগাযোগ করে তাহলে তার সম্পর্কে থানায় অবহিত করতে এবং সবাইকে সচেতন থাকাতে পরার্মশ দেন। কেউ বিন্দু মাত্র অপরাধ করলেও তাকে ছাড় দেয়া হবে না বলেও সকলকে সতর্ক করেন ওসি মনজুর আলম।

বিদ্যালয়ের সহকারী শিক্ষক খন্দকার কামরুল হাসানের সঞ্চালনায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন মুরাদনগর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) নাহিদ আহাম্মদ, সাংবাদিক ও প্রভাষক আজিজুর রহমান, পরিচালনা পর্ষদের সদস্য জাকির আল মাসুদ, সহকারী শিক্ষক রহিমা খাতুন।
এ সময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন সহকারী শিক্ষক আবদুর রউফ জুয়েল, রবিউল ইসলামসহ সকল শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আর পড়তে পারেন