রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

লাকসামে বিএনপি নেতা কালামের বাড়িঘর ভাংচুর ও নেতাকর্মীদের ওপর হামলা, আহত ১০

আজকের কুমিল্লা ডট কম :
জুন ২৭, ২০২৩
news-image

 

স্টাফ রিপোর্টার:

কুমিল্লার লাকসামে বিএনপির শিল্প বিষয়ক সম্পাদক ও লাকসাম উপজেলা বিএনপির সাবেক সভাপতি আবুল কালামের বাড়িতে হামলার অভিযোগ উঠেছে। এর আগে বিএনপি নেতাকর্মীদের বাড়িতে হামলা হয় বলে অভিযোগ পাওয়া গেছে। হামলায় অন্তত ১০জন নেতাকর্মী আহত হয়েছেন।

সোমবার (২৬ জুন) আবুল কালামের ছোট ভাই ও লাকসাম উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মো. শাহ আলম এ অভিযোগ করেন।

তিনি সাংবাদিকদের জানান, রোববার রাত সাড়ে ৯টা থেকে ১০টা পর্যন্ত আওয়ামী লীগ, যুবলীগ ও ও ছাত্রলীগের লোকজন আবুল কালামের লাকসাম পৌরভবন সংলগ্ন বাড়িতে হামলা করে। এসময় ফাঁকা তিনতলা বাড়ির তালা ভেঙে কক্ষগুলোতে প্রবেশ করে। জানালা ও দরজার কাঁচগুলো ভেঙে দেয়। এর আগে গত শুক্রবার (২৩ জুন) ছিল লাকসাম উপজেলা, পৌরসভা ও মনোহরগঞ্জ উপজেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন।

এছাড়া সম্মেলনের আগের দিন বৃহস্পতিবার (২২ জুন) রাতে হামলা করা হয় বিএনপির লাকসাম পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের সাধারণ সম্পাদক আব্দুর শোকরের বাড়িতে। এ সময় পা ভেঙে দেওয়া হয় তিন নম্বর ওয়ার্ড বিএনপি সাধারণ সম্পাদক মোহাম্মদ কালামের। পরিবারসহ হামলার শিকার হন সাবেক ছাত্রদল নেতা অ্যাডভোকেট নাজমুল হাসান রনি। একই দিনে হামলা চালানো হয় গোবিন্দপুর ইউনিয়ন বিএনপি সাধারণ সম্পাদক রবিউল হোসেন, নরপাটি ইউনিয়ন ছাত্রদলের সভাপতি আলী হোসেনসহ কান্দিরপাড় ইউনিয়নের বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের বাড়িতে। হামলায় গুরুতর আহত হন- কান্দিরপাড় ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক শাহ আলম, যুবদল সভাপতি মোহাম্মদ মাসুদ, মো. সোহাগ, কান্দিরপাড় উত্তর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মোহাম্মদ নুরু কাতারীসহ নেতাকর্মীরা। এদের কারো হাত ভেঙেছে, কারো পা। অনেককে এলোপাতাড়ি কুপিয়ে জখম করা হয়েছে।

এ বিষয়ে লাকসাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল মাহফুজ বলেন, এ বিষয়ে কেউ কোন অভিযোগ করেনি। তদন্ত চলছে এ বিষয়ে। তদন্ত করার পর কথা বলবো।

লাকসাম পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম হিরা বলেন, ‘এসব অভিযোগ সঠিক নয়।

আর পড়তে পারেন