সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

লালমাইয়ে বিএনপির প্রতিনিধি সভায় ভাঙচুর ও গুলিবর্ষণের অভিযোগ, আহত ৫০

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ২৬, ২০২৩
news-image

স্টাফ রিপোর্টার:

কুমিল্লার লালমাই উপজেলায় বিএনপির প্রতিনিধি সভায় হামলা ভাঙচুর ও গুলিবর্ষণের  ঘটনা ঘটেছে। এতে দুজন গুলিবিদ্ধসহ দলের ৫০ নেতাকর্মী আহত হয়েছেন বলে দাবি স্থানীয় বিএনপির।

শনিবার (২৬ আগষ্ট) বিকালে উপজেলার বেলঘর উত্তর ইউনিয়নের উন্দানিয়া গ্রামে ইউনিয়ন বিএনপির সদস্য সচিব মফিজুল ইসলামের বাড়িতে এ ঘটনা ঘটে।

বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক সংসদ সদস্য মনিরুল হক চৌধুরী বলেন, বেলঘর উত্তরে আমাদের একটি প্রতিনিধি সভা ছিল। বিকাল ৪টার দিকে আমাদের সেখানে যাওয়ার কথা ছিল। এর আগেই শুনি দুপুর ২টা থেকে আওয়ামী লীগের লোকজন সেখানে মহড়া দিচ্ছে। তারা লালমাই উপজেলা পরিষদের চেয়ারম্যান কামরুল হাসান ও সদর দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান গোলাম সারোয়ারের অনুসারী। দুপুর ২ টার পর তারা প্রতিনিধি সভায় ভাঙচুর ও গুলি চালায়।

তিনি বলেন, হামলার সময় যুবদল নেতা ফিরোজ ও মনির গুলিবিদ্ধ হন। একজনের মাথায় গুলি লাগে। তারা কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। আমাদের ৫০ জন নেতাকর্মী আহত হয়েছেন। এ ছাড়া তাদের লোকজন মফিজুল ইসলামের বাড়িতে ভাঙচুর ও লুটপাট চালায়।

এ নিয়ে ঘটনাস্থলসহ আশপাশে উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

তবে হামলার ঘটনায় জড়িত থাকার কথা অস্বীকার করেছেন সদর দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান গোলাম সারোয়ার ও লালমাই উপজেলা চেয়ারম্যান কামরুল হাসান।

গোলাম সারোয়ার বলেন,   গৈয়ারভাঙ্গা-বেলঘর সড়কে মিছিল চলাকালে বিএনপির লোকজন আমাদের লোকজনের ওপর উল্টা হামলা করেছে। এতে আমাদের ৮-৯ জন আহত হয়।

লালমাই থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হানিফ সরকার বলেন, আমরা তদন্ত করে ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো।

আর পড়তে পারেন