বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

‘লা লিগা’ শিরোপার স্বাদ ফিরে পেল রিয়াল

আজকের কুমিল্লা ডট কম :
মে ২২, ২০১৭
news-image
  ডেস্ক রিপোর্টঃ
ড্র করলেও লা লিগার শিরোপা নিশ্চিত ছিল রিয়ালের। তবে জিদান শিষ্যরা ড্রয়ের পথে গেলেন না, বীরের মতো ম্যাচ জিতে শিরোপা হাতে নিলেন। ক্রিশ্চিয়ানো রোনালদো এবং করিম বেনজেমার গোলে ২-০ ব্যবধানে মালাগাকে হারিয়ে লা লিগায় ৩৩তম শিরোপা নিজেদের করে নিল রিয়াল মাদ্রিদ।
যেন দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটলো রিয়ালের, সবশেষ ২০১১-১২তে শিরোপার দেখা পেয়েছিল তৎকালীন মরিনহোর দলটি। এরপর রাফায়েল বেনিতেজ, কার্লো আনচেলত্তিদের মত কোচরা এসেছেন, আবার ফিরেও গেছেন; কিন্তু লিগ শিরোপা জিততে পারেনি রিয়াল। এবার জিনেদিন জিদানের হাত ধরে লিগ শিরোপা ঘরে তুললো মাদ্রিদ।
মালাগার সঙ্গে ড্র করলেও চ্যাম্পিয়ন হতো রিয়াল। কিন্তু দুর্দান্ত ফর্মে থাকা রিয়াল সেটা করেনি। জয়ের জন্যই নেমেছিল মাঠে। আর জয় নিয়েই মাঠ ছেড়েছে। ম্যাচের শুরুতেই চমক দেখান ক্রিশ্চিয়ানো রোনালদো। দ্বিতীয় মিনিটেই রিয়ালকে এনে দেন লিড। দারুণ দক্ষতায় মালাগা গোলরক্ষককে বোকা বানিয়ে গোল আদায় করে নেন পর্তুগিজ যুবরাজ।
উল্লেখ্য, লা লিগায় ৩৮ ম্যাচ খেলে ২৯টিতে জয় পেয়েছে রিয়াল। হেরেছে ৩টিতে আর ড্র করেছে ৬টি ম্যাচ। ৯৩ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন হয়েই মৌসুম শেষ করল জিনেদিন জিদানের দল। ৯০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থেকে মৌসুম শেষ করেছে বার্সা। ডেইলি মেইল, মিরর।

আর পড়তে পারেন