রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আরও একটি পুরস্কার পেলেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী কোচ

আজকের কুমিল্লা ডট কম :
জুন ১০, ২০২৩
news-image

 

স্পোর্টস ডেস্কঃ

আর্জেন্টিনার সহকারী কোচ হিসেবে যাত্রা শুরু করেছিলেন লিওনেল স্কালোনি। এরপর হন দলের ভারপ্রাপ্ত প্রধান কোচ। সেখান থেকে পাকাপাকি ভাবে প্রধান কোচের দায়িত্ব পান তিনি। আর প্রধান কোচের দায়িত্ব পেয়ে আর্জেন্টিনাকে ২৮ বছর পর কোপা আমেরিকা এবং ৩৬ বছর পর বিশ্বকাপ জিতিয়েছেন এই মাস্টার মাইন্ড।

আর্জেন্টিনাকে সাফল্য এনে দিয়ে বহু পুরস্কার ঘরে তুলেছেন স্কালোনি। আন্তর্জাতিক ফুটবল ফেডারেশনের ইতিহাস এবং পরিসংখ্যান বিভাগের ভোটে সেরা কোচ নির্বাচিত হন তিনি। ফিফার বর্ষসেরা কোচও নির্বাচিত হন স্কালোনি। এছাড়া, মার্চে নির্বাচিত হন আমেরিকার বর্ষসেরা কোচ। এবার লাতিন আমেরিকার সেরা কোচের পুরস্কার গ্রহণ করলেন স্কালোনি।

২০৮ ভোটের মধ্যে ১০৭ ভোট পেয়ে দক্ষিণ আমেরিকার বর্ষসেরা কোচ নির্বাচিত হয়েছেন মেসিদের গুরু। তারপরই রয়েছে ব্রাজিলিয়ান ক্লাব পালমেইরাসের কোচ আবেল ফেরেইরা। তবে তিনি ভোট পান মাত্র ৩৫টি।

পুরস্কার হাতে পেয়ে স্কালোনি বলেন, ‘স্বীকৃত এমন পুরস্কার আমাকে গর্বিত করে। খেলোয়াড়, কোচিং স্টাফদের কাজের ফলাফল এটি।’

তিনি আরও বলেন, ‘শুধু শিরোপা জিতলেই কোচ খেলোয়াড়দের মূল্য দিতে হবে না। এমন অনেক সময় আছে যখন আপনি সবকিছু ঠিক ভাবে করেন কিন্তু জিততে পারেন না। দুর্ভাগ্যবশত, এই পৃথিবীতে আমরা শুধু বিজয়ীকে পুরস্কৃত করি। এমন অনেক সময় আছে যখন আমরা জিততে পারিনি। ২০১৯ কোপা আমেরিকাতেও আমরা হেরেছি।’

আর পড়তে পারেন