শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সরাইলে বর্তমান উপজেলা আ’লীগ আহবায়ক কমিটি অবৈধ, বললেন মহিলা আ.লীগের সভাপতি

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ১৭, ২০২০
news-image

 

সরাইল সংবাদদাতা:

সরাইল উপজেলা আওয়ামী লীগের বর্তমান আহ্বায়ক কমিটিকে অবৈধ ঘোষণা দিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও মহিলা আ.লীগের সভাপতি রোকেয়া বেগম। আর সাবেক ডেপুটি কমান্ডার মো. আনোয়ার হোসেন দ্রুত রাজাকারের তালিকা প্রকাশের দাবী জানিয়েছেন।

এছাড়া সকলের দাবি বধ্যভূমি রক্ষা করে সৌন্দর্য বর্ধন করার। সোমবার উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত শহীদ বুদ্ধিজীবী দিবসের আলোচনা সভায় এমন বক্তব্য রাখেন তারা।
সরাইল উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা ও আশুগঞ্জ উপজেলার সহকারি কমিশনার (ভূমি) ফিরোজা পারভিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিক উদ্দিন ঠাকুর।

মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সহিদ খালিদ জামিল খানের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন- মহিলা ভাইস চেয়ারম্যান রোকেয়া বেগম, জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারি কমিশনার মোহাম্মদ আব্দুল্লাহ আল বাকী, সরাইল থানার কর্মকর্তা ইনচার্জ (তদন্ত) শফিকুল ইসলাম, সরকারি কলেজের অধ্যক্ষ মৃধা আহমাদুল কামাল, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. ইসমত আলী, সাবেক ডেপুটি কমান্ডার মো. আনোয়ার হোসেন, যুবলীগের সাবেক আহ্বায়ক মো. মাহফুজ আলী, কৃষকলীগের সভাপতি মো. শফিকুর রহমান,আ’লীগ নেতা মোস্তাফিজুর রহমান ও মো. ইকবাল হোসেন প্রমূখ।

সাবেক মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার বলেন, শহীদ বুদ্ধিজীবী দিবসে সরকারের কাছে অনুরোধ অবিলম্বে রাজাকারদের তালিকা করে জাতীর সামনে তুলে ধরুন। দেশের জীবিত মুক্তিযোদ্ধারা স্বস্তি পাবে। আর মৃত মুক্তিযোদ্ধাদের আত্মা শান্তি পাবে।

মুক্তিযোদ্ধা কমান্ডার মো. ইসমত আলী বলেন, সরাইল উপজেলার সকল বধ্যভূমিকে চিহ্নিত করে সৌন্দর্য্য বর্ধন করা প্রয়োজন। রোকেয়া বেগম বলেন, গত ৮ ডিসেম্বর সরাইল মুক্ত দিবস ও ১২ ডিসেম্বর বঙ্গবন্ধুর ভাস্কার্য ভাঙ্গার প্রতিবাদে অনুষ্ঠিত মানববন্ধনে সরাইল আওয়ামী লীগের দায়িত্বশীল পদের কেউ নেই কেন? আজ (গতকাল ১৪ ডিসেম্বর) জাতীয় গুরূত্বপূর্ণ দিবস পালনের অনুষ্ঠানটিতে ও সরাইল আওয়ামী লীগ নেই। এ ছাড়াও জাতীয় ও দলীয় গুরূত্বপূর্ণ দিবস গুলোতে এখানকার আ.লীগের নেতাদের খুঁজে পাওয়া যায় না। বিষয় গুলো খুবই দু:খজনক। আসলে আ.লীগের বর্তমান আহ্বায়ক কমিটিটি অবৈধ। কারণ এই কমিটির মেয়াদ অনেক আগেই শেষ হয়ে গেছে। দলের ভাবমূর্তি রক্ষার্থে এবং কার্যক্রমকে আরো গতিশীল করতে দ্রুত সম্মেলন করে নতুন কমিটি গঠন করা ছাড়া এই দূরাবস্থা থেকে পরিত্রাণের আর কোন রাস্তা নেই।

প্রধান অতিথি বলেন, আ.লীগের মত সংগঠন এভাবে চলতে পারে না। অতি দ্রুত সকলে মিলে মিশে সম্মেলনের মাধ্যমে কমিটি গঠনের আহবান জানান আহ্বায়ক কমিটির কাছে। বিভিন্ন অশুভ শক্তির সহায়তায় রাজাকাররা মাথাছাড়া দিয়ে ওঠছে। সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ দফতরে এরা কৌশলে ঢুকে পড়েছে। ভেতরে থেকেই এরা সরকারের ক্ষতি করছে। অতিদ্রুত এসব রাজাকারদের চিহ্নিত করে ব্যবস্থা নিতে হবে।

উপজেলা আ.লীগের আহ্বায়ক অ্যাডভোকেট নাজমুল হোসেন বলেন, যেমনটা বলেছেন এমনটা না। আমরা প্রত্যেকটি জাতীয় ও দলীয় প্রোগ্রামে উপস্থিত থাকি। সোমবার জেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক শাহ আলম সরকারের দাফনে অংশগ্রহণ করার কারণে আসতে পারিনি।

আর পড়তে পারেন