বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

হবিগঞ্জে আমাদের গল্পকথার আয়োজনে কবিতা আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ৩, ২০১৮
news-image
সাহিত্য ডেস্ক•

আজ শুক্রবার হবগিঞ্জ প্রেসক্লাবে জাতীয় সংগঠন আমাদরে গল্পকথা, হবগিঞ্জ জলো শাখার আয়োজনে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুররে ৭৭তম ও জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪২তম প্রয়াণ দিবস উপলক্ষ্যে কবিতা আবৃত্তি প্রতিযোগীতা ও স্মরণ সভা ‘আধাঁর চেরা আলোর ঝলক’ অনুষ্ঠতি হয়।

সকাল ১০ টায় কবতিা আবৃত্তি প্রতযিোগতিা দিয়ে অনুষ্ঠান শুরু হয়। হবগিঞ্জ শহররে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শতাধিক শিক্ষার্থীরা পাঁচটি বিভাগে কবিতা আবৃত্তি প্রতিযোগীতায়  অংশগ্রহণ করে।

আমাদের গল্পকথা, হবগিঞ্জ জেলা শাখার প্রধান সমন্বয়ক আশীষ কুমার দাসরে সভাপতিত্বে ও সংগঠনরে কেন্দ্রীয় নির্বাহী সদস্য মীর হাববিুর রহমান সুমনের সঞ্চালনায় বিকাল সাড়ে চারটার দিকে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান শুরু হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাহমুদুল কবীর মুরাদ, জেলা প্রশাসক,হবিগঞ্জ। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক নৃপন্দ্রে লাল দাশ, কবি ও গবষেক। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক জাহান আরা খাতুন, শিশু সাহিত্যিক ও লোক গবষেক, তাহমনিা বেগম গনি, প্রধান উপদষ্টো, আমাদের গল্পকথা-সিলেট বিভাগ, রুমা মোদক, নাট্যকার ও লখেক।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থতি ছলিনে জনপ্রয়ি সংগীত শিল্পী সৈয়দ আশকিুর রহমান, সংগঠনের কন্দ্রেীয় প্রধান সমন্বয়ক সৈয়দ আসাদুজ্জামান সুহান, কেন্দ্রীয় সমন্বয়ক মনসুর আহমদে, কেন্দ্রীয় পরিচালক কবি কামাল আহমদে, কবি জয়নুল শামীম, কবি ইউনুস আকমাল, শশিু-সাহত্যিকি বাদল রায়, ডা. এস এস আল আমিন সুমন, বন্ধুমঙ্গল রায় ও সাহত্যি সংগঠক ফয়েজ আহমেদ, সাংস্কৃতিক কর্মী রায়হান উজ্জ্বল ও ফুল মিয়া খন্দকার মায়া প্রমুখ।

আর পড়তে পারেন