শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১৪ মে থেকে অনিদির্ষ্টকালের জন্য বন্ধ থাকবে দাউদকান্দির সকল দোকান-শপিংমল

আজকের কুমিল্লা ডট কম :
মে ১২, ২০২০
news-image

 

স্টাফ রিপোর্টারঃ
করোনা সংক্রমণ প্রতিরোধে দাউদকান্দির জনমানুষের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে আগামী বৃহস্পতিবার (১৪ মে) থেকে সাধারণ মুদি দোকান ও কাঁচা বাজার, ওষুধের দোকান ব্যতিত অন্য সকল দোকান/শপিংমল পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ থাকবে।

আজ মঙ্গলবার বিকেলে দাউদকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেন। আইন অমান্যকারীর বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি। তবে সাধারণ মুদি দোকান ও কাঁচা বাজার সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এবং ওষুধের দোকান ২৪ ঘণ্টা খোলা রাখা যেতে পারে।

দাউদকান্দি পৌর বাজার কমিটির সাধারণ সম্পাদক কামরুজ্জামান শাহীন বলেন, সম্প্রতি দাউদকান্দি পৌরসভায় কয়েকজন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে এবং সারাদেশেই সংক্রমনের হার প্রতিনিয়তই বাড়ছে। বর্তমানে দেখা যাচ্ছে শপিংমল এবং মার্কেটের দোকান গুলো খোলা রাখার পর যথাযথ ভাবে স্বাস্থ্যবিধি মেনে চলা হচ্ছে না। এতে জনসাধারণের মাঝে করোনা ছড়িয়ে পড়ার আশংকা দেখা দেয়ায় ব্যবসায়ীদের সাথে আলোচনা করে আমরা এ সিদ্ধান্ত নিয়েছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুল ইসলাম খান জানান, উপজেলার সবচেয়ে বড় বাজার হলো গৌরীপুর এবং দাউদকান্দি পৌরসদর বাজার কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক এবং ব্যবসায়ীরা করোনা প্রতিরোধে এ সিদ্ধান্ত নেন। বাজার কমিটির নেতৃবৃন্ধ জনস্বার্থে নেয়া নেয়া এ সিদ্ধান্তকে সাধুবাদ জানাই।  এ বিষয়ে সকলের সহযোগিতা প্রত্যাশা করেন তিনি।

উল্লেখ্য, চলতি মাসের ১০ তারিখ থেকে দাউদকান্দির সকল শপিং মল/দোকান পাট খুলে দেওয়া হয়। তবে এসব দোকানপাট/শপিংমলগুলোতে সামাজিক নিরাপত্তা বজায় না থাকায় জনস্বার্থে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত দোকানপাট/শপিং মল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় বাজার কমিটি।

আর পড়তে পারেন