শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

৮৬ ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে, কনটেইনারের পাশে মিলল মাথার খুলি ও হাড়গোড়

আজকের কুমিল্লা ডট কম :
জুন ৮, ২০২২
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

চট্টগ্রামের সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোতে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় আরও একটি দেহাবশেষের পুড়ে যাওয়া মাথার খুলি ও হাড়গোড় উদ্ধার করা হয়েছে। আজ বুধবার সন্ধ্যা ৭টায় বিএম ডিপোর দক্ষিণ পাশের পুড়ে যাওয়া কনটেইনারের পাশ থেকে মাথার খুলি ও হাড়গোড় উদ্ধার করে ফায়ার সার্ভিসের সদস্যরা। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪৫ জনে।

ফায়ার সার্ভিসের উপপরিচালক আনিসুর রহমান মাথার খুলি ও হাড়গোড় উদ্ধারের সত্যতা নিশ্চিত করেছেন।

আনিসুর রহমান বলেন, গত শনিবার রাত সাড়ে ৯টায় আগুন লাগা ও বিস্ফোরণের প্রায় ৮৬ ঘণ্টা পর আগুন নেভাতে সক্ষম হন তাঁরা। আগুন নিভে গেলে এখনো ড্যাম্পিংয়ের কাজ চালিয়ে যাচ্ছেন তাঁরা। বুধবার সন্ধ্যায় ডিপোর দক্ষিণ পাশে পুড়ে যাওয়া কনটেইনারের ড্যাম্পিং কাজ করার সময় একটি দেহাবশেষের পুড়ে যাওয়া মাথার খুলি ও কিছু হাড়গোড় দেখতে পান। এ সময় তাঁরা সেগুলো উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের মর্গে প্রেরণ করেন।

প্রসঙ্গত গত শনিবার রাত সাড়ে ৯টায় উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের কাশেম জুট মিল গেট এলাকায় অবস্থিত বিএম কনটেইনার ডিপোতে আগুন লাগে। খবর পেয়ে কুমিরা ফায়ার সার্ভিসের সদস্যরা আগুন নেভাতে যান। আগুন নেভানোর কাজ করার সময় রাসায়নিক ভর্তি একটি কনটেইনারের বিকট শব্দে বিস্ফোরণ হয়। এঘটনায় এখন পর্যন্ত সীতাকুণ্ড ও কুমিরা ফায়ার সার্ভিসের ৯ জন ফায়ার ফাইটারসহ ৪৫ জন মারা গেছেন। আহত হয়েছেন দুই শতাধিকেরও অধিক মানুষ।

আর পড়তে পারেন