সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

লক্ষ্মীপুরে আশ্রয়ণ প্রকল্পের ১৬০টি পরিবারের জন্য ৩২ টি ব্যারাক হস্তান্তর করেছে সেনাবাহিনী

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ২৩, ২০২৩
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

লক্ষ্মীপুরের রামগতিতে আশ্রয়ণ প্রকল্পের ১৬০টি পরিবারের জন্য ৩২ টি ব্যারাক হস্তান্তর করেছে বাংলাদেশ সেনাবাহিনী।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২ টায় উপজেলার চরপোড়াগাছা ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের চরপোড়াগাছা গ্রামের আশ্রয়ণ প্রকল্পে ব্যারাকগুলো হস্তান্তর কার্যক্রম অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সেনাবাহিনীর ৩৩ পদাতিক ডিভিশনের মেজর মো. রায়হানুল হাসান রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এসএম শান্তুনু চৌধুরীর কাছে ব্যারাকগুলোর চাবি হস্তান্তর করেন।  এ সময় উপস্থিত ছিলেন ৩ নং চরপোড়াগাছা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরুল আমিন হাওলাদার এবং স্থানীয় নেতৃবৃন্দসহ আরো অনেকে।

ব্যারাক হস্তান্তর বিষয়ে ৩৩ পদাতিক ডিভিশন কুমিল্লার ১৭ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারির মেজর রায়হানুল হাসান বলেন, ১৯৯৯-২০০০ সালে আশ্রয়ণ প্রকল্পে নির্মিত টিনশেট ঘরগুলো জরাজীর্ণ হয়ে পড়ে। এতে বাংলাদেশ সেনাবাহিনী নতুন করে ঘরগুলো সেমিপাকা করে নির্মাণের উদ্যোগ নেয়। ২০২২ সালের ১০ সেপ্টেম্বর কাজ শুরু হয়। সেনাবাহিনীর ৩৩ পদাতিক ডিভিশনের অধীনস্থ ৩৩ আর্টিলারি ব্রিগেডের তত্ত্ববধানে ১৭ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি এ প্রকল্প বাস্তবায়ন করে। এতে ৫টি করে ৩২টি ব্যারাক নির্মাণ করা হয়। প্রতিটি ব্যারাকে ৫টি পরিবার করে ১৬০টি পরিবার বাসস্থানের সুযোগ পাবে। ব্যারাকগুলোর কাজ শেষ হওয়ায় উপজেলা প্রশাসনের কাছে চাবি হস্তান্তর করা হয়েছে।

এ বিষয়ে রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এসএম শান্তনু চৌধুরী বলেন, পূর্বে আশ্রয়ণ প্রকল্পের ঘরগুলো ছিল জরাজীর্ণ। নতুন করে বাংলাদেশ সেনাবাহিনীর উদ্যোগে এখানে ১৬০টি পরিবারের জন্য সেমিপাকা ঘর নির্মাণ করা হয়েছে।

এসময় সেনাবাহিনীর কাছ থেকে ব্যারাকগুলো বুঝে পেয়ে তাৎক্ষণিকভাবে ব্যারাক প্রাপ্ত স্থানীয় মোখলেছুর রহমান ও ছকিনা খাতুন নামে দুইজনকে চাবি হস্তান্তর করা হয়েছে।

আর পড়তে পারেন