বুধবার, ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

চৌদ্দগ্রামে পূর্ব বিরোধকে কেন্দ্র করে মহিলাকে এলোপাতাড়ি কুপিয়ে জখম

আজকের কুমিল্লা ডট কম :
জুন ৪, ২০১৭
news-image

মো ঃ বেলাল হোসাইন, চৌদ্দগ্রাম ঃ

কুমিল্লার চৌদ্দগ্রামে জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করি খাদিজা আক্তার (২১) নামের এক মহিলাকে এলাপাতাড়ি কুপিয়ে মারাত্বক আহত করেছে প্রতিপক্ষের লোকজন। গত শনিবার রাতে উপজেলার মুন্সিরহাট ইউনিয়নের মিতল্লা গ্রামে এ ঘটনা ঘটে। আহত খাদিজা বর্তমানে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে আশংকাজনক অবস্থায় চিকিৎসাধিত আছেন।
জানা যায়, মিতল্লা গ্রামের হাজী সোলেমান মিয়ার (সোনা মিয়া) পরিবারের সাথে একই গ্রামের প্রবাসী ফারুক গংয়ের দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। বিরোধকে কেন্দ্র করে বিগত বেশ কিছুদিন পূর্বে ফারুক গং হাজী সোলেমান মিয়া গংয়ের মালিকীয় ও দখলীয় জায়গা তাদের দাবী করে দখল করে নেয়। এ নিয়ে বিভিন্ন সময় ইউনিয়ন ও গ্রামপর্যায়ে শালিশী বৈঠকও বসে। এক পর্যায়ে সোনা মিয়ার পরিবার আদালতের স্বরনাপন্ন হলে আদালত বিরোধপূর্ণ জায়গায় ১৪৪ ধারা জারী করে। এছাড়া বিগত ২ মে মহিলাদের শ্লীলতাহানীর ও মারধরের অভিযোগে ফারুক ও তার পরিবারের সদস্যদের আসামী করে চৌদ্দগ্রাম থানায় একটি মামলা (৭৩ (৫)/১৭) দায়ের হয়। মামলার প্রেক্ষিতে ৩ জুন মধ্যরাতে চৌদ্দগ্রাম থানা পুলিশের একটি দল ফারুকের পরিবারের ৫ জনকে গ্রেফতার করে। এ সময় ফারুক ও তার পরিবারের বাকী সদস্যরা পালিয়ে যায়।
এদিকে পরিবারের সদস্যদের গ্রেফতারের জেরে কিছুক্ষন পরই ফারুকের নেতৃত্বে ২০-২৫ জনের একটি সন্ত্রাসী দল নিরীহ সোনা মিয়ার পরিবারের মহিলাদের উপর আতর্কিত হামলা চালায়।
সন্ত্রাসীদের হাত থেকে খাদিজাকে বাঁচানোর জন্য বাড়ীর অন্য মহিলারা আসলে তাদের উপরও এলোপাতাড়ি কিল ঘুষি মারে সন্ত্রাসীরা।
আহত খাদিজার মামাত ভাই এডভোকেট সাইদ জানান, সন্ত্রাসীরা এ সময় বাড়ির বিভিন্ন আসবাবপত্র ভাংচুর করে এবং মহিলাদের সাথে থাকা বিভিন্ন স্বর্ণালংকারও নিয়ে যায়।

আর পড়তে পারেন