শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লার লাকসামে মসজিদের মুয়াজ্জিন করোনায় আক্রান্ত

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ২৩, ২০২০
news-image

 

স্টাফ রিপোর্টার:

কুমিল্লার লাকসাম উপজেলায় স্থানীয় একটি মসজিদের মুয়াজ্জিনের করোনা রিপোর্ট পজেটিভ এসেছে। ফলে এ  উপজেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে ২ জন হলো।

জানা যায়, গত কয়েকদিন আগে স্থানীয় একটি মসজিদের মুয়াজ্জিনের শরীরে করোনা উপসর্গ দেখা দেয়ার পর তার করোনা নমুনা সংগ্রহ করে প্রয়োজনীয় চিকিৎসা দিয়ে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেন। আজ বৃহস্পতিবার বিকেলে আইইডিসিআর থেকে প্রেরিত ওই মুয়াজ্জিনের রিপোর্ট পজেটিভ এসেছে।

সূত্রে জানা যায়, ওই মসজিদের মুয়াজ্জিনের বাড়ি ভোলায়। তার আনুমানিক বয়স ৪৫ বছর। তিনি গত ৩/৪ বছর থেকে লাকসামে থাকেন। গত ৬/৭ মাস থেকে তিনি লাকসাম পৌর এলাকার একটি মসজিদে মুয়াজ্জিন হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। তিনি মসজিদেই থাকতেন। তিনি উপজেলা স্বাস্থ্য বিভাগের নির্দেশনা যথাযথভাবে না মেনে কৌশলে দিনের বেলায় বাইরে গিয়ে ঘোরাঘুরি করেন বলে জানা গেছে। এ খবরে স্থানীয়দের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। স্থানীয় স্বাস্থ্য বিভাগ তাকে খুঁজে বের করে সর্বোচ্চ সতর্কতায় চিকিৎসা দেয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছে।

এর আগে ১৬ এপ্রিল লাকসামে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। নারায়নগঞ্জ ফেরত ওই যুবককে উপজেলা স্বাস্থ্য বিভাগের ‘করোনা র‌্যাপিড রেসপন্স টীম’ নিবিড় পর্যবেক্ষণ চিকিৎসা ও তার পরিবারের সদস্যদের প্রয়োজনীয় পরামর্শ দেয়ায় ওই পরিবারের অন্য কেউ আক্রান্ত হননি।

 

 

আর পড়তে পারেন