শনিবার, ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

ইমরান খানের ১৪ বছর জেল হতে পারে: আইনমন্ত্রী

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ২১, ২০২৩
news-image

আন্তর্জাতিক ডেস্কঃ

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের ১৪ বছর জেল হতে পারে বলে জানিয়েছেন দেশটির আইনমন্ত্রী আজম নাজির তারার। তিনি বলেন, রাজনৈতিক উদ্দেশ্যে সরকারি নথি উন্মোচন করে জাতীয় নিরাপত্তাকে বিপন্ন করায় অভিযোগ রয়েছে ইমরান খানের বিরুদ্ধে বিষয়টি প্রমাণিত হলে তার এই জেল হবে। খবর জিও টিভির।

বৃহস্পতিবার ইসলামাবাদে একটি প্রেস কনফারেন্সে ভাষণ দেওয়ার সময় এসব কথা বলেন পাকিস্তানের আইনমন্ত্রী। তিনি আরও বলেন, সাইফার হচ্ছে একটি সরকারি শ্রেণিবদ্ধ নথি, যেটি কখনো প্রকাশ করা যাবে না বা কারও সঙ্গে শেয়ার করা যাবে না। ইমরান খান এটিকে নিজের স্বার্থে ব্যবহার করেছেন। এ বিষয়ে পাকিস্তান ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সি (এফআইএ) তাকে তলব করেছিল।

আইনমন্ত্রী বলেন, সাইফারের নির্বিচারে ব্যবহার করে জাতীয় নিরাপত্তাকে হুমকির মুখে ফেলেছিলেন ইমরান খান; যেটি সাবেক মুখ্যসচিব আজম খানের স্বীকারোক্তিমূলক বক্তব্য থেকে স্পষ্ট করেছে। পিটিআইয়ের চেয়ারম্যান এটি তার নিজের রাজনৈতিক উদ্দেশ্যের জন্য ব্যবহার করেছেন।

তিনি আরও দাবি করেন, তিনি যখন ইমরানের সঙ্গে এই নথি নিয়ে আলোচনা করেছিলেন, তখন ইমরান খান উচ্ছ্বসিত ছিলেন। তিনি এটিকে যুক্তরাষ্ট্রের ভুল বলে অভিহিত করেছিলেন। যদি গোপন নথিটি প্রকাশ করা হয় এবং এর বিষয়বস্তু তার স্বার্থের জন্য ফাঁস করা হয়, তবে ইমরান খানের ১৪ বছর পর্যন্ত কারাদণ্ড হতে পারে।

আর পড়তে পারেন