শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

কুবিতে আইন বিভাগের মুট কোর্ট উদ্বোধন

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ১, ২০২৩
news-image

চাঁদনী আক্তার, কুবি:

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ( কুবি) আইন বিভাগের ৭ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়। এ সময় বিভাগের প্রথম মুট কোর্ট উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন।

বুধবার (১ ফেব্রুয়ারী) সকাল ৯ টায় আইন বিভাগের নবগঠিত মুট কোর্টে ৭ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিভাগ কর্তৃক বর্ণাঢ্য র‍্যালীর আয়োজন করা হয়, র‌্যালি শেষে কেক কেটে মুট কোর্ট উদ্বোধন ও প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির, ট্রেজারার অধ্যাপক ড. মোঃ আসাদুজ্জামান। আইন অনুষদের ডিন অধ্যাপক ড. শামিমুল ইসলাম সহ আইন বিভাগের বিভিন্ন শিক্ষক।

আইন বিভাগের শিক্ষার্থী আব্দুল্লাহ আল সিফাত বলেন,আগে কোর্টে গিয়ে আমাদের অনেক বিষয় সম্পর্কে ব্যবহারিক জ্ঞান অর্জন করতে হতো,আমরা সরাসরি প্যাকটিস করার সুযোগ পেতাম না, কিন্তু এখন বিভাগে মুট কোর্ট ল্যাব এর ব্যবস্থা হওয়ায় আমরা বিভাগে তা প্র্যাকটিস করতে পারবো, এতে আমাদের ব্যবহারিক জ্ঞান বৃদ্ধি পাবে

সভাপতির বক্তব্যে আইন বিভাগের বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক মোঃ আবু বকর ছিদ্দিক বলেন, মুট কোর্ট ল্যাব পেয়ে আমাদের অনেক উপকার হয়েছে, আমাদের শিক্ষার্থীরা এখন থেকে বিভাগেই প্র্যাকটিস করতে পারবে। এই ব্যাপারে সহায়তা করার জন্য আমি ভিসি স্যার সহ সবাইকে ধন্যবাদ জানাচ্ছি। আশা করি এভাবেই আপনারা সবসময় আমাদের পাশে থাকবেন।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড এ এফ এম আব্দুল মঈন বলেন, বিশ্ববিদ্যালয়ে আইন বিভাগ একটা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতেছে। এই মুট কোর্ট আইন বিভাগের শিক্ষার্থীদের কর্মক্ষেত্রে দারুণ ভূমিকা পালন করবে। আইন পেশায় অনেক টাকা রয়েছে। তবে আইনের শিক্ষার্থী হিসেবে তোমাদের আইন বিষয়ে ভুমিকা পালন করতে হবে।

আর পড়তে পারেন