শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নতুন শিক্ষাক্রম নিয়ে অপ্রচার ও গুজবে কান না দেওয়ার আহ্বান শিক্ষামন্ত্রীর

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ৪, ২০২৩
news-image

ডেস্ক রিপোর্ট:

নতুন শিক্ষাক্রম চালু হলে নোট গাইড ব্যবসায়ীদের ব্যবসা নষ্ট হবে এমন ভয়ে তারা এসব অপ্রচার ও গুজব চালাচ্ছে অভিযোগ করে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, নতুন শিক্ষাক্রম নিয়ে অপ্রচার ও গুজবে কান দেবেন না।

শনিবার (৪ নভেম্বর) রাজধানীর ইডেন কলেজের ১৫০ বছরপূর্তি উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

দীপু মনি বলেন, শেখ হাসিনার হাতে আমরা একটি যুগ উপযোগী শিক্ষানীতি পেয়েছি পাশাপাশি ২১ শতকের চ্যালেঞ্জ মোকাবিলার জন্য আমরা একটি জাতীয় শিক্ষাক্রম প্রণয়ন করেছি। ২১ শতকের সব চ্যালেঞ্জ মোকাবিলা করে আমাদের সন্তানদের গড়ে তোলার জন্য। তারা যেন স্মার্ট বাংলাদেশের স্মার্ট নাগরিক হতে পারে। নতুন শিক্ষাক্রম নিয়ে অপপ্রচার চলছে। নোট গাইড ও কোচিং ব্যবসায়ীরা তা করছে। তাদের ব্যবসা নষ্ট হওয়ার ভয়ে।

তিনি বলেন, নির্বাচনকে সামনে রেখে কিছু কিছু রাজনৈতিক দল অপপ্রচারে ইন্ধন যোগাচ্ছে। সবাইকে বলব গুজবে কান দেবেন না। সত্য জেনে নেবেন। আমরাও যোগাযোগ মাধ্যমে সঠিক তথ্যগুলো দেওয়ার চেষ্টা করছি। নতুন শিক্ষাক্রম আমাদের এগিয়ে নেওয়ার জন্য তৈরি করা হয়েছে। সেই পথে যারা বাধা হয়ে দাঁড়ায় তাদের কথায় কান দেবেন না। আমরা এগিয়ে যাচ্ছি, আমরা এগিয়ে যাব।

ইডেন মহিলা কলজের অধ্যক্ষ সুপ্রিয়া ভট্টাচার্যের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সংসদ উপনেতা মতিয়া চৌধুরী, ঢাকা দক্ষিণ সিটির মেয়র ফজলে নূর তাপস, শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরাসহ প্রাক্তন শিক্ষার্থীরা।

আর পড়তে পারেন