বুধবার, ২৯শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ

কুমিল্লায় চলতি বছরে প্রায় ২১ কোটি টাকা মূল্যের মাদক ও চোরাচালানি মালামাল আটক

আজকের কুমিল্লা ডট কম :
মে ১৯, ২০২২
news-image

 

স্টাফ রিপোর্টার:

কুমিল্লা ব্যাটালিয়ন (১০ বিজিবি) সীমান্তবর্তী বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে চলতি বছরে ২১ কোটি  ৪৮ লক্ষ ৯৭ হাজার ৪২৭ টাকা মূল্যের মাদক ও চোরাচালানি মালামাল আটক করেছে।  এ সময় দুটি বিদেশী অস্ত্র জব্দ করা হয়েছে। পাশাপাশি এসব ঘটনায় জড়িত  ৪৯ জনকে আটক করেছে বিজিবি।

চলতি বছরে কুমিল্লা সীমান্তজুড়ে  ভারতীয় ইয়াবা ১২ হাজার ৫৫৬ পিস, ফেন্সিডিল ১৩ হাজার ১৭৭ বোতল, মদ ১২ হাজার ৪৩৯ বোতল, বিয়ার ৭৭৩ বোতল মদ, গাঁজা ২ হাজার ৩০৯.৩ কেজি, ইস্কাপ সিরাপ ১ হাজার ৪৫০ বোতল, এবং ৩৩ হাজার ৬৪ টি বিভিন্ন প্রকার নেশাজাতীয় ট্যাবলেটসহ সর্বমোট ৪ কোটি ১৩ লক্ষ ১৪ হাজার ৬০০ টাকা মূল্যের মাদকদ্রব্য এবং ১৭  কোটি ৩৫ লক্ষ ৮২ হাজার ৮২৭ টাকা মূল্যের অন্যান্য মালামালসহ সর্বমোট ২১ কোটি ৪৮ লক্ষ ৯৭ হাজার ৪২৭ টাকা মূল্যের চোরাচালানী মালামাল আটক করে।

 

এছাড়াও ০১টি বিদেশী রিভলবার এবং ০১টি দেশীয় পাইপ গান সহ ৪৯ জন আসামী আটক করে।

কুমিল্লা ব্যাটালিয়ন (১০ বিজিবি) সূত্র জানায়,  দেশের আভ্যন্তরীণ আইন শৃঙ্খলা স্বাভাবিক রাখার লক্ষ্যে বেসামরিক প্রশাসনকে সহায়তা প্রদানের মাধ্যমে বেসামরিক পরিমন্ডলে ভূয়সী প্রশংসা অর্জন করতে সক্ষম হয়েছে। অথচ, কতিপয় অসাধু স্বার্থেন্বেষী চক্র বিজিবির এই কষ্টার্জিত উজ্জল ভাবমূর্তি ক্ষুণ্ন করার উদ্দেশ্য বিভিন্ন প্রকার অপচেষ্টা করছে। এসব অসাধু স্বার্থেন্বেষী চক্রের অপপ্রচেষ্টা প্রতিহত করা সহ সকলের ঐকান্তিক এবং সমন্বিত প্রচেষ্টায় বিজিবি’র আভিযানিক সাফল্য উত্তরোত্তর বৃদ্ধি পাবে বলে আশা করা যায়।

 

আর পড়তে পারেন