শুক্রবার, ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

চাঁদপুরে ব্যাপক আয়োজনে স্বেচ্ছাসেবী সংগঠনের আত্মপ্রকাশ

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ৯, ২০২৪
news-image

মাসুদ হোসেন, চাঁদপুরঃ

‘সম্পর্ক হোক সহযোগিতার’ এই স্লোগানকে ধারন করে চাঁদপুর সদর উপজেলার ৫নং রামপুর ইউনিয়নে যাত্রা শুরু করেছে “আলোর দিশারী ফাউন্ডেশন” নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন।

ব্যাতিক্রমী আয়োজনে মঙ্গলবার (৯ এপ্রিল) ইউনিয়নের বদরখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আয়োজিত অলাভজনক ও অরাজনৈতিক এই সংগঠনটির আত্মপ্রকাশ উপলক্ষে ব্যাপক উদ্যোগ নিয়েছেন প্রতিষ্ঠাতা সদস্যগণ। সংগঠনের প্রতিষ্ঠাতা সদস্য ইঞ্জিনিয়ার মোঃ মঈনুল হোসাইন (সোহেল) এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আল মামুন পাটওয়ারী।

সাবেক ছাত্রনেতা শওকত হোসেন হিরুর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক মফিজুল ইসলাম, চাঁদপুর সদর উপজেলা যুবলীগের সদস্য ইঞ্জিনিয়ার ইকবাল হোসেন পলাশ পাটওয়ারী, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এবিএম রেজওয়ান, ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি শাহাদাত হোসেন জাকির পাটওয়ারী, সদস্য মাহফুজুল কবির রাজু চৌধুরী, ইউনিয়ন বিএনপির আহবায়ক তালিম হোসেন পাঠান, ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি ফরিদ উদ্দিন পলাশ, ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান হোসাইন আহমেদ দুলাল, ইউপি সদস্য সাকিবুল হাসান খান, ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সদস্য আনিসুর রহমান মামুন প্রমূখ।

হাফেজ মাওলানা মোঃ শফিকুল ইসলামের পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আলোর দিশারী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সদস্য শাহ্ মোঃ শাহাদাত জুয়েল। এসময় বক্তারা তাদের বক্তব্যে বলেন, ডাকাতিয়া পাড়ের মানুষের আস্থা ও ভরসার নতুন এক ঠিকানা স্বেচ্ছাসেবী সংগঠন ‘আলোর দিশারী ফাউন্ডেশনের আত্মপ্রকাশ ও মানবিক কাজের এই মহান উদ্যোগকে সাধুবাদ জানাই। তরুণ প্রজন্মের এ সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠনটি আগামীতে সামাজিক উন্নয়নে, মাদক ও বাল্য বিয়ের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে অগ্রণী ভূমিকা পালন করবে।

বক্তারা আলো বলেন, সংগঠনটির নেতৃবৃন্দ তাদের দক্ষ নেতৃত্বে আরো সামনে এগিয়ে যাবে। সরকারের পাশাপাশি তাদের কার্যক্রমের তালিকায় অসহায় মানুষদের জন্য কাজ করে যাবে বলে আমরা বিশ্বাস করি। এই ইউনিয়নের কৃতি সন্তান আলহাজ্ব ডা. দীপু মনি এমপি সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে নিয়োজিত আছেন। সংগঠনটির ধারাবাহিক কর্মকান্ড অব্যাহত থাকলে একসময় সমাজসেবা অধিদপ্তর থেকে সংগঠনটি নিবন্ধনের আওতায় চলে আসবে।

স্বেচ্ছাসেবী এই সামাজিক সংগঠনটির আত্মপ্রকাশ উপলক্ষে ইউনিয়নের বিভিন্ন স্থান থেকে আগত পাঁচ শতাধিক মানুষের মাঝে ইফতার এবং শতাধিক অসহায় ও সুবিধাবঞ্চিত মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে। তবে নতুন একটি সংগঠনের আত্মপ্রকাশ অনুষ্ঠানে এত আয়োজন করা সত্যিই ব্যতিক্রম বলে মনে করেছেন উক্ত এলাকার লোকজন। এই সংগঠনটির উত্তরোত্তর সাফল্য কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

এসময় উপস্থিত ছিলেন রামপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি আহসান পাটওয়ারী, সংগঠনের প্রতিষ্ঠাতা সদস্য কবির হোসাইন পাটওয়ারী, স্বেচ্ছাসেবক লীগ নেতা মুহাম্মদ হায়দার আলী, উপজেলা ছাত্রলীগের সাবেক ধর্ম বিষয়ক সম্পাদক মোহাম্মদ আলী হোসেন, ছাত্রলীগ নেতা আহমেদ পারভেজ, রামপুর ইউনিয়ন ছাত্রলীগের আহবায়ক মনির হোসেন সহ সামাজিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ এবং সংগঠনের সদস্যরা।

আর পড়তে পারেন