বুধবার, ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

চীনের ৬ হাজার প্রেক্ষাগৃহে চলবে ‘বাহুবলী’

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ১৪, ২০১৬

বিনোদন ডেস্ক: গেল বছরে মুক্তি পাওয়া বলিউডের ইতিহাস সৃষ্টি করা সিনেমা ‘বাহুবলী’। দেশে বিদেশের বক্স অফিসে যেরকম ব্লকবাস্টার হয়েছে ছবিটি, ঠিক তেমনি পেয়েছে সিনে-আলোচকদের তুমুল প্রশংসা। আর এবার এস এস রাজামউলের সিনেমাটি বিশ্বের অন্যতম সিনেমা বাজার চীনে মুক্তি পেতে যাচ্ছে। গত বছরেই কথা ছিল চীনের সিনেমা হলে মুক্তি পাবে ‘বাহুবলী’। কিন্তু পরিবেশকদের সঙ্গে সত্ব নিয়ে একটু ঝামেলা হওয়ায় অবশেষে গত বছর চীনের সিনেমায় মুক্তি পায়নি ছবিটি। কিন্তু আসছে মে মাসে ছবিটি চীনের প্রেক্ষাগৃহগুলোতে ‘বাহুবলী’ যে মুক্তি পেতে যাচ্ছে সে বিষয়ে নিশ্চিত করেছেন ই-স্টার ফিল্ম। তারাই মূল সিনেমা আমদানি রপ্তানির বিষয়টি করে থাকেন। আর তাদের তথ্য অনুযায়ি আসছে মে মাসে চীনের ৬ হাজার সিনেমা হলে মুক্তি পেতে যাচ্ছে প্রভাস ও রানা দাগ্গুবতির ছবি ‘বাহুবলী’।

একটি ঘনিষ্ঠসূত্র জানিয়েছে যে, বাহুবলীই হতে যাচ্ছে ভারতীয় কোনো সিনেমা, যা প্রথমবারের মত এত বিশাল সংখ্যক সিনেমা হলে একসঙ্গে মুক্তি পেতে যাচ্ছে। মিস্টার পারফেকশনিস্ট খ্যাত অভিনেতা আমির খানের ‘পিকে’র পর বিশ্বের সবচেয়ে জনবহুল দেশ চীনে যাচ্ছে ভারতের ইতিহাসের অন্যতম ছবি ‘বাহুবলী’। এরআগে আমির খানের ‘পিকে’ ছবিটি ৫ হাজার সিনেমা হলে মুক্তি পেলেও রাজামউলের বাহুবলী মুক্তি পাবে ৬হাজার সিনেমা হলে।2016_02_13_15_43_49_z81r5tGi5bsPVtHF0nqGDQThegbbgc_original

‘পিকে’র বিশাল সাফল্যের পর এবার চীনে যাচ্ছে ভারতের সবচেয় ব্যয়বহুল ছবি ‘বাহুবলী’। ইতিমধ্যে চীনের সাথে সব বিষয়ে চূড়ান্ত হয়ে গেছেও বলে জানা গেছে।

উল্লেখ্য, এস এস রাজামউলের নির্মাণে ‘বাহুবলী’ গেল বছর জুলাইয়ে ভারতে মুক্তি পায়। ছবিটি ইতিমধ্যে দেশের ভেতর আয়ের দিক থেকে বলিউডের ইতিহাসে জায়গা করে নিয়েছে।

আর পড়তে পারেন