বুধবার, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

তিতাসে বাল্কহেডের ধাক্কায় সেতু ভেঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন

আজকের কুমিল্লা ডট কম :
মে ৩০, ২০২৪
news-image

 

জাকির হোসেন হাজারী, দাউদকান্দি প্রতিনিধি:

কুমিল্লার তিতাসে গোমতী নদীতে বালুবাহী বাল্কহেডের ধাক্কায় চলাচলের জন্য নির্মিত সেতু ভেঙে গেছে। এতে উপজেলার নারানন্দিয়া ও ভিটিকান্দি ইউনিয়নসহ ১৫ গ্রামের লোকজনের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে।

বুধবার (২৯ মে) দুপুর ২টার দিকে বালুবাহী বাল্কহেড ধাক্কায় সেতুটির মাঝখানে ভেঙে যায়। সেতুটি ভেঙে পড়া পর থেকে আসমানীয়া বাজারের সাথে তিতাস সদরের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

নারান্দিয়া ইউনিয়নের চেয়ারম্যান আরিফুল ইসলাম খোকা বলেন, বালুবাহী দু’টি বাল্কহেডের ধাক্কায় সেতুটি ভেঙ্গে ঝুলে আছে। এতে আমার ইউনিয়নের একমাত্র আসমানিয়া বাজারের সাথে পার্শ্ববর্তী কয়েকটি ইউনিয়নের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। আর এখানে আগের স্টীলের পুরনো সেতুটি ভেঙ্গে পাশেই এখানে নতুন সেতুর নির্মাণ কাজ চলছে। আর মানুষের চলাচল এবং পারাপারের জন্য এই বাল্কহেডের ধাক্কায় ভেঙে পড়া সেতুটি অস্থায়ীভাবে নির্মাণ করা হয়েছিল।

তিতাস উপজেলা প্রকৌশলী মোঃ শহিদুল ইসলাম বলেন, আসমানিয়ায় গোমতী নদীতে নতুন সেতু নির্মান কাজ চলমান। মানুষের চলাচলের জন্য ষ্টীলের পুরনো সেতুটির সাথে কাঠ বাঁশ দিয়ে অস্থায়ীভাবে সেতুটি নির্মাণ করেছিলাম। দু’টি বালুবাহী বাল্কহেডের প্রতিযোগিতার কারনে সেতুর সাথে ধাক্কা লাগে। এতে সেতুটির মাঝের অংশ ভেঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। আর স্থানীয় চেয়ারম্যানের সহযোগিতায় বালুবাহী বাল্কহেড আটক করা হয়েছে।

আর পড়তে পারেন