রবিবার, ৫ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

দেবিদ্বারে গাছের চারা হাতে নিয়ে মাদক ও বাল্যবিবাহকে শিক্ষার্থীদের লাল কার্ড

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ২৩, ২০২২
news-image

 

ডেস্ক রিপোর্ট:

কুমিল্লার দেবিদ্বারে গাছের চারা হাতে নিয়ে মাদক বাল্যবিবাহ ও ইভটিজিংকে লাল কার্ড প্রদর্শন করেছে শিক্ষার্থীরা।

মঙ্গলবার বিকেলে শিক্ষার্থীদের টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘের উদ্যোগে উপজেলার মরিচাকান্দা জিয়া স্মৃতি আদর্শ উচ্চ বিদ্যালয়ে গাছের চারা হাতে নিয়ে মাদক বাল্য বিবাহ এবং ইভটিজিংয়ের বিরুদ্ধে শপথ নিয়েছেন ৭০০ শিক্ষার্থী।

পরে তারা এক হাতে মাদককে লাল কার্ড প্রদর্শন ও অন্যহাতে সবুজ গাছের চারা নিয়ে দেশপ্রেমে জাগ্রত হতে শপথ নেন।

লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় কাওসার আলম সোহেলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মরিচাকান্দা জিয়া স্মৃতি আদর্শ উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি সাংবাদিক আবুল খায়ের।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যালয়টির প্রধান শিক্ষক মোঃ নানু মিয়া সরকার, সহকারী প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ, পৌর স্বেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি জামির হোসেন, সাংবাদিক সুমন সরকার, সংগঠনের শিক্ষা বিষয়ক সম্পাদক রাগীব মাহতাব, পরিবেশ বিষয়ক সম্পাদক মোঃ মহিউদ্দিন প্রমুখ।
শিক্ষার্থীদের নিয়মিত পড়াশোনা করে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে, কখনো ধুমপান কিংবা মাদক সেবন না করতে এবং দেশপ্রেমে জাগ্রত হতে শপথ পাঠ করার সংগঠনের কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম সোহেল।

লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম জানান, সদস্যরা তাদের জমানো টাকায় ৩০ জুলাই থেকে এক লাখ গাছের চারা রোপণ ও বিতরণ কর্মসূচি পালন করেছেন। আগামী তিন মাস এ কার্যক্রম সারাদেশে পরিচালনা করা হবে। গত ৬ বছরে সংগঠনটি সাড়ে পাঁচ লাখ গাছের চারা বিতরণ করেছেন। এ বছরও সারাদেশে ১ লাখ গাছের চারা বিতরণ করা হবে শিক্ষার্থীদের মাঝে।

আর পড়তে পারেন