বুধবার, ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

দেবিদ্বারে হানাদার মুক্ত দিবস পালিত

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ৪, ২০২৩
news-image

মোঃ জামাল উদ্দিন দুলাল, দেবিদ্বার:

কুমিল্লা দেবিদ্বারে ৪ষ্ঠা ডিসেম্বর হানাদার মুক্ত দিবস পালন করা হয়েছে। ১৯৭১ সালের রক্তঝরা এ দিনে পাকিস্তানী হানাদার বাহিনীকে পরাজিত করে দেবিদ্বার মুক্ত হয়েছিল।

একাত্তরের ৩ ডিসেম্বর মুক্তিবাহিনী ও মিত্রবাহিনী যৌথভাবে হানাদারদের বিরুদ্ধে আক্রমণ চালালে পাকিস্তানী হানাদাররা এ রাতে পিছু হটে এবং দেবিদ্বার ছেড়ে পালালে ৪ ডিসেম্বর দেবিদ্বার শত্রুমুক্ত হয়।

সোমবার সকাল সাড়ে ১০ টায় দিবসটি উপলক্ষে কুমিল্লা- ৪ দেবিদ্বারের সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুলের উপস্থিতিতে উপজেলা আ’লীগ,উপজেলা প্রশাসন,থানা প্রশাসন ও পৌর প্রশাসনের কর্মকর্তারা বঙ্গবন্ধু মোড়ালে শ্রদ্ধা নিবেদন করেন।

পরে উপজেলা প্রশাসনের উদ্যোগে একটি র ্যলী বের করা হলে র ্যালী প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে নিউমার্কেট মুক্তিযোদ্ধা চত্বর ও গণকবরে এসে সকল শহীদদের স্বরনে শ্রদ্ধা নিবেদন করেন।

এ সময় উপস্থিত ছিলেন, দেবিদ্বারের সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল (এমপি), কুমিল্লা জেলা উত্তর আ’লীগের সাধারণ সম্পাদক রৌশন আলী মাস্টার, উপজেলা পরিষদ ভারপ্রাপ্ত চেয়ারম্যান আবুল কাশেম ওমানী,পৌর মেয়র সাইফুল ইসলাম উপজেলা নির্বাহী কর্মকর্তা নিগার সুলতানা, থানা অফিসার ইনচার্জ মো. নয়ন মিয়া, মুক্তিযোদ্ধা কমান্ডার. সাংবাদিক সহ আরো অনেকে।

আর পড়তে পারেন