রবিবার, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

নগরের উন্নয়ন কাজে কোন ছাড় দিচ্ছি না – মেয়র সাক্কু

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ৭, ২০১৯
news-image

শাহ ইমরানঃ
কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র মোঃ মনিরুল হক সাক্কু বলেছেন, কুমিল্লা মহানগরজুড়ে সংস্কার কাজ চলছে। যে সব ঠিকাদাররা সড়কে সংস্কার কাজ করছে , তাদের কাজের মান আমি নিজে গিয়ে দেখাশুনা করছি। নিম্নমানের কাজ করলে বিল আটকে দিচ্ছি। একজনের ১১ লক্ষ টাকা বিল আটকে দিছি। পুনরায় ভালমানের কাজ করে দিলে বিল দিবো। নগরের উন্নয়নের কাজে কোন ছাড় দিচ্ছি না। সকাল থেকে রাত পর্যন্ত বিভিন্ন সড়কে ঘুরে বেড়াচ্ছি। সংস্কার কাজগুলো তদারকি করছি। আজ (গতকাল বুধবার) সকাল থেকে রেইসকোর্স, গর্জনখোলা, ঋষিপট্টিসহ, ১৭ ও ১৮ নং ওয়ার্ডে গিয়ে উন্নয়ন কাজগুলো তদারকি করেছি। পরে ভিটামিন-এ ক্যাপসুলের প্রেস ব্রিফি য়ে অংশগ্রহণ করেছি। পরে আবার সংস্কার কাজগুলো দেখতে বের হয়েছি।

বুধবার সকালে মেয়র সাক্কু এসব কথা বলেন।

মেয়র সাক্কু আরো বলেন, কুমিল্লা মহানগরের যানজট নিরসনের জন্য আমরা কাজ করে যাচ্ছি। আমি সদর সাংসদের সাথে প্ল্যান করবো যানজট নিরসনের জন্য । মহাসড়কে রিকসা, অটোরিক্সাসহ বিভিন্ন যানবাহন চলাচল করছে। সিটি কর্পোরেশন রিকসা ছাড়া কারো কাছ থেকে টাকা নেয় না। বিভিন্ন স্ট্যান্ডে বিভিন্ন যানবাহন থেকে টাকা তোলা হচ্ছে। কে নিচ্ছে এসব টাকা ? আমরা তো কোন টাকা নিচ্ছি না। এমপি সাহেবের সাথে বসে প্ল্যান করে প্রয়োজনে শিফট অনুযায়ী বিভিন্ন সড়কে যানবাহন চলাচল করার বিধান করবো। তাহলে আশা করি যানজট নিরসন হবে।

তিনি আরো বলেন, আগামী এক সপ্তাহের মধ্যে ফুটপাতে কোন দোকান থাকবে না। সামনের সপ্তাহের সোমবারে শহরে মাইকিং করে দোকান ও মালামাল সরিয়ে নেওয়ার জন্য অনুরোধ করা হবে। এরপর দিনই ফুটপাত দখলমুক্ত করা হবে, যাতে করে নগরবাসি স্বাচ্ছন্দে চলাফেরা করতে পারে। পরবর্তীতে যানজট নিরসন ও ঝুঁকিপূর্ণ ভবনগুলোর বিষয়ে সিদ্ধান্ত নিবো।

তিনি আরো বলেন, কালিয়াজুড়ি এলাকায় পুকুরের ঘাট ভরাট করে ফেলছে একদল। কেউ প্রতিবাদ করে না।শুধু বিচার দেয়। যাহোক আমি পরিদর্শনে গেছি। আগামী সোমবার খনন মেশিন ও ১০ জন শ্রমিক পাঠিয়ে তা আবার খনন করে দিমো।

মেয়র সাক্কু বলেন, কুমিল্লা মহানগরকে সুন্দর করে সাজাতে আমার আন্তরিকতার অভাব নেই। বিভিন্ন এলাকায় কাজ করতে গিয়ে প্রতিবন্ধকতার মুখোমুখি হতে হয়। বার বার বিভিন্নজনের ফোন আসে, অনুরোধ আসে। তারপরও সবার সাথে ভাল ব্যবহার করে, বুঝিয়ে আমি আমার কাজ করে যাচ্ছি। মহানগরকে সুন্দর করে সাজাতে পারলেই আমার মেয়র হওয়ার সার্থকতা হবে।

আর পড়তে পারেন