বৃহস্পতিবার, ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

নাঙ্গলকোটে আ’লীগের কমিটিতে পদ পেলেন সাবেক ৩ বিএনপি নেতা

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ৫, ২০২৩
news-image

স্টাফ রিপোর্টার:

সম্মেলনের ৪ মাসের মাথায় কুমিল্লার নাঙ্গলকোট উপজেলা আ’লীগের কমিটি ভেঙে দিয়ে নতুন করে গঠন করা ৭১ সদস্যবিশিষ্ট  কমিটিতে স্থান পেয়েছেন  উপজেলা বিএনপির সাবেক  ৩ জন নেতা।

এ বিষয়টি জানাজানি হওয়ার পর ওই কমিটিতে বিএনপির নেতাদের পদ পাওয়া নিয়ে বেশ সমালোচনা শুরু হয়।

৭১ সদস্যবিশিষ্ট নতুন কমিটিতে উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আবু ইউসুফকে সভাপতি এবং কুমিল্লা জেলা পরিষদের সদস্য মো. আববু বক্কর ছিদ্দিক ওরফে আবুকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

কমিটিতে নাঙ্গলকোট উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক নুরুল্লাহ মজুমদারকে ৩ নম্বর সহ-সভাপতি, উপজেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক তৌহিদুর রহমান মজুমদারকে বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক এবং উপজেলা বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক শাহজাহান মজুমদারকে কার্যকরী সদস্য করা হয়েছে।

স্থানীয় এক আওয়ামী লীগ নেতার দাবি, ওই তিনজন বিএনপি ছাড়ার পর দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের রাজনীতি করছেন। এ জন্য তাদের পদ দেওয়া হয়েছে।

বিএনপির সাবেক তিন নেতার কমিটিতে পদ পাওয়ার প্রসঙ্গে নতুন সভাপতি আবু ইউসুফ বলেন, ওই তিনজন ২০০৯ সালের পর বিএনপি ছেড়ে আওয়ামী লীগে যোগ দিয়েছেন। এরপর থেকে তারা সক্রিয়ভাবে আওয়ামী লীগের রাজনীতি করে আসছেন। এজন্য নতুন কমিটিতে তাদের রেখেছে দলের নেতারা।

খোঁজ নিয়ে জানা গেছে, গত বছরের ৩ ডিসেম্বর নাঙ্গলকোট উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হলেও সেদিন কমিটি ঘোষণা করা হয়নি। পরে ১১ ডিসেম্বর ৭১ সদস্যবিশিষ্ট উপজেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেয় কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগ। ওই কমিটিতে নাঙ্গলকোট উপজেলা পরিষদের চেয়ারম্যান সামছুদ্দিন কালুকে সভাপতি এবং উপজেলা ভাইস চেয়ারম্যান আবু ইউসুফ ভুঁইয়াকে সাধারণ সম্পাদক করা হয়। ওই কমিটি অনুমোদনের পর দলের তৃণমূল নেতা-কর্মীদের মধ্যে অসন্তোষ দেখা দেয়। এই অবস্থার মধ্যে গত ২৬ মার্চ ওই কমিটি বাতিল করা হয়।

আওয়ামী লীগের গঠনতন্ত্র পরিপন্থি হওয়ায় ওই কমিটি বাতিল করা হয় বলে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত চিঠিতে বলা হয়। একই দিন ৭১ সদস্যবিশিষ্ট নতুন কমিটি গঠন করা হয়। কমিটিতে সভাপতি ও সাধারণ সম্পাদক ছাড়া সহসভাপতি পদে ৯ জন, যুগ্ম সাধারণ সম্পাদক পদে ৩ জন, সাংগঠনিক সম্পাদক ৩ জন ও কার্যকরী সদস্য পদে ৩৫ জন আছেন।

এদিকে, নতুন কমিটিতে নাঙ্গলকোট উপজেলা আওয়ামী লীগের বিবদমান পক্ষগুলোর নেতাদের কার্যকরী সদস্য পদে রাখা হয়েছে।

এর মধ্যে উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি যথাক্রমে মো. রফিকুল হোসেন, সামছুদ্দিন কালু ও মোস্তাফিজুর রহমান, নাঙ্গলকোট উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান শাহজাহান মজুমদার, উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম আহ্বায়ক ও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান অবদুল করিম মজুমদারকে সদস্য রাখা হয়েছে।

নবগঠিত কমিটির সভাপতি আবু ইউসুফ সাংবাদিকদের বলেন, “আমি ছাত্রলীগের রাজনীতি করে আজকের এই স্থানে এসেছি। রাজনীতি করতে গিয়ে অসংখ্যবার মামলা-হামলার শিকার হয়েছি। দলের সব পর্যায়ের নেতাদের নতুন কমিটিতে রাখা হয়েছে। আশা করছি সকলকে নিয়ে আগামীর নাঙ্গলকোট আওয়ামী লীগ অনেক বেশি শক্তিশালী হবে।”

আর পড়তে পারেন