রবিবার, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রার্থিতা ফিরে পেতে ইসিতে চিত্রনায়িকা মাহিয়া মাহি

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ১১, ২০২৩
news-image

ডেস্ক রিপোর্ট:

দ্বাদশ সংসদ নির্বাচনে রাজশাহী-১ আসন থেকে ভোট করতে চান চিত্রনায়িকা মাহিয়া মাহি। প্রাথমিক বাছাইয়ে রিটার্নিং কর্মকর্তা তার প্রার্থিতা বাতিল করে দিয়েছেন। প্রার্থিতা ফিরে পেতে নির্বাচন কমিশনে আপিল করেছেন মাহিয়া।

আজ মাহিয়া মাহির আবেদনের শুনানি হবে। এ জন্য রাজধানীর আগারগাঁয়ের নির্বাচন ভবনে গেছেন চিত্রনায়িকা মাহিয়া মাহি। সঙ্গে রয়েছেন স্বামী রাকিব সরকার।

সোমবার দুপুর ১টা ৫৫ মিনিটে নির্বাচন ভবনে যান তিনি।

আপিল তথ্যে তার নাম উল্লেখ করা হয়েছে শারমিন আক্তার নিপা মাহিয়া। আপিল নম্বর ১৭৯/২০২৩।

গত ৩ ডিসেম্বর যাচাই-বাছাইয়ের সময় এক শতাংশ ভোটারের ভুয়া স্বাক্ষর পাওয়ার অভিযোগে মাহির মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা।

এদিকে নিজেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে পরিচয় দিতে কষ্ট পান বলে জানিয়েছিলে তিনি। এর আগে মনোনয়নপত্র জমা দেওয়ার দিন মাহিয়া মাহি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, স্বতন্ত্র বললেই মনে কষ্ট লাগে। কারণ আমি মনেপ্রাণে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার আদর্শকে লালন করি। প্রধানমন্ত্রীর নৌকাকে নিজের নৌকা মনে করি।

এক প্রতিক্রিয়ায় যুগান্তরকে চিত্রনায়িকা মাহিয়া মাহি বলেন, শুনেছি আমার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। মনোনয়ন ফিরে পেতে নির্বাচন কমিশনে আপিল করব। যে গ্রাউন্ড দেখিয়ে আমার মনোনয়ন বাতিল করা হয়েছে, সে বিষয়ে যথেষ্ট প্রমাণাদি রয়েছে। আপিল করার পর আমি সেগুলো উপস্থাপন করব।

এর আগে মাহি শনিবার রাত সাড়ে ১১টার দিকে ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্টে একটি পোস্ট দেন।

ওই পোস্টে মাহি লেখেন, ‘যেটা খবর পেলাম, সেটা যদি সত্যি হয়, তা হলে আপনার কপালে খারাপ আছে বলে দিলাম।’ তবে এমন হুশিয়ারি কাকে উদ্দেশ করে দিয়েছেন তা উল্লেখ করেননি মাহি।

প্রসঙ্গত, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন চিত্রনায়িকা মাহিয়া মাহি। এ জন্য মনোনয়ন ফরম তুলেছিলেন রাজশাহী-১ ও চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের জন্য। তবে দলের সংসদীয় মনোনয়ন বোর্ড তাকে বিবেচনায় নেয়নি।

পরে স্বতন্ত্র প্রার্থী হওয়ার ঘোষণা দেন মাহি।

আর পড়তে পারেন