মঙ্গলবার, ২৮শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ

ফেসবুক থেকে নারীদের টার্গেট করে সর্বশান্ত করছে সিরিয়াল ধর্ষক

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ২৩, ২০২০
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

তার পেশা ও নেশা হচ্ছে ফেসবুকে বিভিন্ন ট্রাভেল গ্রুপে যোগদান করা। এরপর সচ্ছল, অসুখী ও একটু বয়স্ক নারীকে টার্গেট করে পরিচিত হওয়া। তারপর চলে সেই নারীদের সঙ্গে প্রতারণা ও অন্তরঙ্গ হওয়া।

এই লোকের নাম মো. কামরুল হাসান ওরফে শামী। গত মঙ্গলবার তাকে নোয়াখালীর বেগমগঞ্জ এলাকা থেকে গ্রেফতার করা হয়।

র‌্যাব বলছে, অল্প বয়স্ক নারীদের দুর্বলতার সুযোগ নিয়ে অন্তরঙ্গ মুহূর্তের ভিডিও ধারণ করে টাকা ও স্বর্ণালঙ্কার হাতিয়ে আসছিলো সে। গ্রেফতারের পর তার ফোনে এ ধরনের ১৪ মহিলার আপত্তিকর ভিডিও উদ্ধার করা হয়েছে।

র‌্যাব ধারণা করছে, ওই ১৪ নারী ধর্ষণের শিকার হতে পারেন। বুধবার র‌্যাব সদরদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গ্রেফতারকৃত শামীম জানিয়েছে, নারীদের বিভিন্নভাবে প্রলুব্ধ করে দুর্বলতার সুযোগ নিয়ে অন্তরঙ্গ সম্পর্ক তৈরি করে বাংলাদেশের বিভিন্ন টুরিস্ট লোকেশনে ঘুরতে যাওয়া। সেখানে বিভিন্ন মিথ্যা প্রলোভন দিয়ে অন্তরঙ্গ মূহুর্তের বিভিন্ন আপত্তিকর ছবি, ভিডিও ধারণ করা, ঘুরাঘুরি শেষে যে যার কর্মস্থলে বা বাসায় যাওয়ার পর শুরু হয় ভয়-ভীতি প্রদর্শন।

ধারণকৃত বিভিন্ন ভিডিও, ছবি বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়াসহ নিকট আত্মীয়দের কাছে ফাঁস করে দেয়ার কথা বলে ভয়ভীতি দেখিয়ে টাকা-পয়সা থেকে শুরু করে স্বর্ণালঙ্কার হাতিয়ে নেয়। এরপর ভুক্তভোগীর ফেসবুক একাউন্ট এবং ডিভাইস নিয়ন্ত্রণে নিয়ে ভুক্তভোগীর পরিচিতদের কাছ থেকে টাকা পয়সা চাওয়া থেকে শুরু করে তাকে সর্বদা চাপে রাখাসহ বিভিন্ন হুমকি দেয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত ব্যক্তি তার কৃতকর্মের বিষয় স্বীকার করে। তার বিরুদ্ধে পর্নোগ্রাফি ও ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার দায়ের করা হয়েছে।

আর পড়তে পারেন