শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দূরপাল্লার বাসগুলোতে স্কট দিচ্ছি: র‍্যাব

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ৬, ২০২৩
news-image

ডেস্ক রিপোর্ট:

দূরপাল্লার বাসগুলোতে স্কট সেবা দিচ্ছে র‌্যাব। সোমবার দুপুরে এক ভিডিও বার্তায় র‍্যাবের লিগ্যাল এন্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এ তথ্য জানান।

খন্দকার আল মঈন জানান, আজকের অবরোধ উপলক্ষে দেশব্যাপী ৪৬০টি টহল দল দিয়েছি। আমরা সম্মিলিত টহল দিচ্ছি ও আমাদের গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে। পাশাপাশি পণ্য ও যাত্রী পরিবহনের জন্য আমরা ব্যবস্থা নিয়েছি। বিভিন্ন দূরপাল্লার পরিবহনগুলোর মালিকদের সঙ্গে আমরা সমন্বয় করছি। দূরপাল্লার বাসগুলোকে একটি নির্দিষ্ট সময়ে স্কট দিয়ে আমরা গন্তব্যে পৌঁছে দিচ্ছি।

গার্মেন্টসের শ্রমিকদের আন্দোলনের বিষয়ে তিনি বলেন,গত শনিবারে র‍্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ আমরা বেশ কয়েক জন ঢাকা, গাজীপুর, সাভার এবং কালিয়াকৈরসহ বিভিন্ন এলাকায় যেখানে বিপুল পরিমাণে গার্মেন্টস রয়েছে সেখানে পরিদর্শন করেছি। সেখানে পরিদর্শন পরবর্তীতে আমরা কিন্তু যারা গার্মেন্টস সেক্টরকে নষ্ট করার জন্য সহিংসতা ও নাশকতা করেছে তাদের বিরুদ্ধে আমরা কঠোর বার্তা দিয়েছি।

তিনি জানায়, যারা গার্মেন্টস শ্রমিক কিংবা কর্মী না বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে সংশ্লিষ্ট, গার্মেন্টসে অরাজকতা করে বা উস্কে দিয়ে নিজেদের স্বার্থ হাসিল করতে চাই এমন কয়েকজনকে আমরা আটক করেছি। আমাদের এই কঠোর বার্তার কারণে এবং যারা পিছন থেকে উস্কে দিচ্ছিলেন তাদের আটকের ফলে গার্মেন্টস সেক্টরে কিছুটা শান্তি বিরাজ করছে। গার্মেন্টস শ্রমিক ও কর্মীরা নিরাপদে কাজ করছেন।

আর পড়তে পারেন