বৃহস্পতিবার, ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

বর্ণাঢ্য আয়োজনে ভিক্টোরিয়া কলেজে বিজয় দিবস উদযাপন

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ১৬, ২০২৩
news-image

 

আল-আমিন কিবরিয়া,

বর্ণাঢ্য আয়োজনে মহান বিজয় দিবস উদযাপন করেছে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ।

শনিবার (১৬ ডিসেম্বর) সকালে ভিক্টোরিয়ার হৃদয়ে বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেছে কলেজের অধ্যক্ষ, শিক্ষক পরিষদ, শিক্ষক-শিক্ষার্থীসহ সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলো। পরে কলেজ মিলনায়তনে এক আলোচনা সভা হয়।

ভিক্টোরিয়া কলেজর বর্তমান অধ্যক্ষ প্রফেসর ড. আবু জাফর খানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, কলেজের সাবেক অধ্যক্ষ বীর মুক্তিযোদ্ধা প্রফেসর এম.এম শফিউদ্দিন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপাধ্যক্ষ প্রফেসর মৃনাল কান্তি গোস্বামী, শিক্ষক পরিষদের সম্পাদক মোহাম্মদ মঈন উদ্দীন। এ সময় কলেজের অন্যন শিক্ষক ও শিক্ষার্থীসহ অনেকে উপস্থিত ছিলেন।

এর আগে ভিক্টোরিয়া কলেজের দ্বি-মাসিক সৃজনশীল মুখপত্র ক্যাম্পাস বার্তার উদ্যোগে প্রকাশিত বিজয়ের দেয়ালিকার মোড়ক উন্মোচন করেছেন কলেজের অধ্যক্ষ। এতে কলেজে সাংবাদিক সমিতি ও ক্যাম্পাস বার্তার সদস্যরা উপস্থিত ছিলেন।

প্রফেসর ড. আবু জাফর খান আলোচনা সভায় সকলকে শুভেচ্ছা  জানিয়ে বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা নির্মাণের স্বপ্নকে অনুসরণ করে তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি সমৃদ্ধ ও জ্ঞানভিত্তিক স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বদ্ধপরিকর। তার কার্যকর পদক্ষেপের ফলে বাংলাদেশ একটি গতিশীল অর্থনীতি ও সম্ভাবনার দেশে পরিণত হয়েছে। দারিদ্র বিমোচন, নারীর ক্ষমতায়ন, পরিবেশ সুরক্ষা, স্বাস্থ্য, শিক্ষা বিভিন্ন সামাজিক সূচকে বাংলাদেশের অগ্রগতি ঈর্ষণীয়। বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে পরিগণিত হয়েছে

আর পড়তে পারেন